২৯ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটের দুনিয়ায় যা কখনও হয়নি, এবার তেমনটাই হল। গর্ভবতী হওয়ার কারণে এবার সবেতন ছুটি পাচ্ছেন মহিলা ক্রিকেটার। বছর দুয়েক আগেই প্রেমিকা লিয়া তাহুহুর সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছিলেন নিউজিল্যান্ডের মহিলা দলের অধিনায়ক অ্যামি স্যাটার্থওয়েট। জীবনের নয়া ইনিংস শুরু করে নজর কেড়েছিলেন সমকামী জুটি। সেই স্যাটার্থওয়েট আপাতত অন্তঃসত্ত্বা। আর তাঁকেই এবার মাতৃত্বকালীন ছুটির অনুমতি দিল কিউয়ি ক্রিকেট বোর্ড।

২০১৪ সালে বাগদান সেরেছিলেন দুই ক্রিকেটার। ২০১৭-য় বিয়ে হয় তাঁদের। আগামী বছর জানুয়ারিতেই মা হবেন বলে জানিয়েছেন কিউয়ি অধিনায়ক। তাই আপাতত বাইশ গজ থেকে বিরতি নিয়েছেন তিনি। ২০২১ সালে নিউজিল্যান্ডে হতে চলা মহিলাদের ৫০ ওভারের বিশ্বকাপে কামব্যাক করার ইচ্ছা রয়েছে তাঁর। অর্থাৎ আগামী বছর কোনও সিরিজেই দেখা যাবে না তাঁকে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Lea and I are thrilled to share that I am expecting our first child early in the new year. Words cannot describe how excited we are about this new chapter 🥰 #babysatterhuhu #jan2020

A post shared by amysatts (@amysatts) on

হোয়াইট ফার্নস সেন্ট্রাল চুক্তির তালিকায় থাকা ক্রিকেটারদের নাম সম্প্রতি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। সেখানে অন্তঃসত্ত্বাদের ছুটিরও ব্যবস্থা করা হয়েছে। সেখানে রয়েছেন স্যাটার্থওয়েটের নামও। প্রথম ক্রিকেটার হিসেবে তিনিই মাতৃত্বকালীন ছুটির পেতে চলেছেন। অর্থাৎ বিরতিতে থাকাকালীনও সম্পূর্ণ বেতন পাবেন তিনি। ছুটির কথা জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অধিনায়ক বলেছেন, “লিয়া আর আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, যে আমি মা হতে চলেছি। নতুন বছরের শুরুতেই সংসারে নতুন অতিথি আসবে। এটা নিঃসন্দেহে আমাদের জন্য দারুণ সময়। নতুন অধ্যায়ের জন্য যেন আর তর সইছে না।” সঙ্গে এও জানান, যখন তিনি মনে করবেন, ব্যাট হাতে ক্রিজে ফেরার সময় হয়েছে, তখনই ফিরবেন। তবে তাঁর আশা, বিশ্বকাপেই ফের ড্রেসিংরুমে পা রাখতে পারবেন। মাতৃত্বকালীন ছুটি দেওয়ায় বোর্ডকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং