BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিশ্বকাপের পরই ভারতীয় দলের দায়িত্ব ছাড়ছি’, শাস্ত্রীর পর ঘোষণা আরও এক কোচের

Published by: Subhajit Mandal |    Posted: October 7, 2021 3:44 pm|    Updated: October 7, 2021 4:13 pm

Nick Webb to step down as Team India's Strength, Conditioning coach | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) আগেই জানিয়েছেন, টি-২০ বিশ্বকাপের পরই জাতীয় দলের দায়িত্ব ছাড়বেন তিনি। শাস্ত্রীর দেখানো সেই পথেই হাঁটছেন টিম ইন্ডিয়ার স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ নিক ওয়েব (Nick Webb)। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় এই সিদ্ধান্ত ঘোষণা করেছেন তিনি।

Nick Webb to step down as Team India's Strength, Conditioning coach

ইনস্টাগ্রামে ওয়েব জানিয়েছেন, “গত ২ বছর ধরে ভারতীয় দলের সঙ্গে যুক্ত থাকার সুযোগ পেয়ে আমি গর্বিত। এই দু’ বছরে ভারতীয় দল (Indian Cricket Team) অনেক সাফল্য পেয়েছে। কিন্তু আমি বিসিসিআইকে জানিয়ে দিয়েছি, আমার চুক্তি আর বাড়াতে চাই না।” কিন্তু কেন এই সিদ্ধান্ত? নিক বলছেন, এর আসল কারণ কড়া করোনা বিধি। নিউজিল্যান্ডের নাগরিকদের সেদেশে প্রবেশের ক্ষেত্রে এখন কড়া করোনা বিধি জারি রয়েছে। ফলে ভারতীয় দলের সঙ্গে সফরের পর দেশে ফিরতে পারছেন না ওয়েব। এভাবে চার-পাঁচ মাস টানা পরিবারকে ছেড়ে থাকা তাঁর পক্ষে সম্ভব নয়।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপের পর বায়োপিকের স্ক্রিপ্ট লেখা শুরু করব’, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

এদিকে, নিকের দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত ঘোষণার দিন আরও এক জল্পনা ছড়িয়েছে ভারতীয় ক্রিকেট (Indian Cricket) মহলে। শোনা যাচ্ছে আইপিএলের দ্বিতীয় সংস্করণে বল করতে না পারলে বিশ্বকাপের জায়গা খোয়াতে হতে পারে হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya)। ভারতীয় দলে হার্দিককে রাখা হয়েছে পেস-বোলিং অল-রাউন্ডার হিসাবে। কিন্তু আইপিএলের আমিরশাহী পর্বে এক ওভারও বল করেননি হার্দিক। চলতি আইপিএলে মুম্বইয়ের একটি মাত্র ম্যাচ বাকি আছে। তাতেও যদি হার্দিক বল না করেন, তাহলে তাঁকে বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হতে পারে। সেক্ষেত্রে সুযোগ পেতে পারেন শার্দূল ঠাকুর। শার্দূল এমনিতেই বিশ্বকাপ দলের রিজার্ভ সদস্যদের মধ্যে আছেন। তাঁকেই হার্দিকের জায়গায় দলে ডেকে নেওয়া হতে পারে। 

[আরও পড়ুন: রাসেল কি খেলবেন? মরণ-বাঁচন ম্যাচের আগে একটাই চিন্তা নাইট শিবিরে]

এদিকে চলতি আইপিএলে ভাল বল করার ফল পেতে পারেন ভারতীয় দলের স্পিনার যুজবেন্দ্র চাহালও। চলতি আইপিএলে একটি ম্যাচেও ৪ ওভারে ৩০ রানের বেশি দেননি চাহাল। তারই পুরস্কার হিসাবে বিশ্বকাপের রিজার্ভ দলে ঢুকে পড়তে পারেন চাহাল। বিশ্বকাপে ভারতীয় দলে ফ্রন্টলাইন স্পিনার হিসাবে সুযোগ পেয়েছেন বরুণ চক্রবর্তী, রবি অশ্বিন এবং রাহুল চাহার। সেই সঙ্গে অলরাউন্ডার হিসাবে আছেন জাদেজা এবং অক্ষর প্যাটেল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement