BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধাওয়ান ধামাকা! বাংলাদেশকে হারিয়ে জয়ে ফিরল টিম ইন্ডিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 8, 2018 10:27 pm|    Updated: September 13, 2019 2:58 pm

Nidahas T20 Tri-Series: Team India beats Bangladesh

বাংলাদেশ: ১৩৯/৮ (লিটন দাস-৩৪)
ভারত: ১৪০/৪ (ধাওয়ান-৫৫)
৬ উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের স্কোরবোর্ডে ১৩৯ রান। বর্তমান টি-টোয়েন্টি ম্যাচে যাকে ‘মাত্র’ই বলা হয়ে থাকে। সে রান তুলতে টিম ইন্ডিয়ার মতো প্রতিপক্ষকে যে বেশি বেগ পেতে হবে না, তেমনটাই অন্তত আশা করেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। কিন্তু সে ধারণা খুব একটা সত্যি প্রমাণ করতে পারলেন না রোহিত শর্মারা। হারের জড়তা কাটিয়ে প্রত্যাশিত জয় এল ঠিকই, কিন্তু সে জয় কষ্টার্জিত।

চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছেন বাংলাদেশ ক্যাপ্টেন তথা দলের সেরা অল-রাউন্ডার শাকিব-আল-হাসান। সেখান থেকেও ভারতই ছিল অ্যাডভানটেজে। তবে মোহম্মদুল্লাহর বাংলাদেশ বেশ ভালভাবেই লড়াই চালিয়ে গেল। ৪০ রানে ২ টি উইকেট খুইয়ে খানিকটা চাপেই পড়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। তবে শেষমেশ রোহিত শর্মার মুখেই হাসি ফুটল। শ্রীলঙ্কার কাছে শুরুতেই মুখ থুবড়ে পড়ার পর এদিনের জয়ে চাঙ্গা হল ভারতীয় ড্রেসিংরুম।

[যুবভারতীতে ফের ‘গো-ব্যাক খালিদ’ স্লোগান, ড্র করে হতাশ মোহনবাগান কোচও]

কোহলি-ধোনিহীন কার্যত ভারতীয় বি দলই শ্রীলঙ্কা উড়ে গিয়েছে নিদাহাস ট্রফি খেলতে। প্রথম ম্যাচে হারের পর বারবার বলা হচ্ছিল, এই দলকে মাটি পেতে একটু সময় দিতে হবে। কিন্তু প্রতিপক্ষ যেখানে বাংলাদেশের মতো তুলনামূলক অনেক দূর্বল দল, সেখানেও মাত্র ১৭ রানে অধিনায়ক রোহিত শর্মার আউট হয়ে যাওয়ার যুক্তি খুঁজে বের করা বেশ কঠিন। তবে এদিনও ব্যাট হাতে ভেলকি দেখালেন দলের গব্বর সিংই। বাংলাদেশি বোলারদের রাতের ঘুম উড়িয়ে দুর্দান্ত ৫৫ রানের ইনিংস খেলে যোগ্য ওপেনারের মতোই দায়িত্ব পালন করলেন শিখর ধাওয়ান। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁর নজরকাড়া ৯০ রানের ইনিংস জলে গিয়েছিল। কিন্তু কলম্বোয় এদিন ভারতকে জয় এনে দিল ধাওয়ানের চোখ ধাঁধানো পারফরম্যান্সই। বাকি কাজটা সারেন মনীশ পাণ্ডে (২৭*)। রায়না (২৮) কিছুটা সঙ্গ দিলেও ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে পারলেন না।

চলতি ত্রিদেশীয় সিরিজে কিন্তু বোলিংয়ের চেয়ে ব্যাটিং বিভাগই বেশি ভোগাচ্ছে ভারতীয় দলকে। এদিনও যেমন বাংলাদেশকে অল্প রানে গুটিয়ে দেওয়ার কাজটা পাকা হাতেই সারেন জয়দেব উনাদকাট। দলে সুযোগ পাওয়ার সৎ ব্যবহার করে তুলে নেন তিনটি উইকেট। উনাদকাটের সঙ্গে আরেক বোলার চলতি সিরিজেই অভিষেক ঘটিয়ে নজর কাড়তে সফল। তিনি বিজয় শংকর। দুটি উইকেট ঝুলিতে ভরেন। কিন্তু এদিনও বিশেষজ্ঞদের মন কাড়তে পারলেন না ঋষভ পন্থ (৭)। দুই বিভাগেই ছোটখাটো ভুলগুলো রোহিত শর্মা শুধরে না নিলে পরের ম্যাচে ফের শ্রীলঙ্কার বিরুদ্ধে অঘটন ঘটতেই পারে।

[শামিকে ফের নিশানা স্ত্রীর, ব্লক করা হল হাসিনের ফেসবুক অ্যাকাউন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে