BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফির আবার কী প্রয়োজন? প্রশ্ন তুললেন রবি শাস্ত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 4, 2017 8:23 am|    Updated: December 20, 2019 4:04 pm

No need to conduct Champions Trophy any more, says Ravi Shastri

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনকার দিনে প্রচুর আইসিসির টুর্নামেন্ট রয়েছে। এর মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফির কী প্রয়োজন? আইসিসির উচিত এখনই এই টুর্নামেন্টটিকে বন্ধ করে দেওয়া। এমনটাই মত প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও টিম ডিরেক্টর রবি শাস্ত্রীর। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘যদি আমাকে জিজ্ঞাসা করেন, তাহলে বলব গত পাঁচ বছরে খুবই কম ৫০ ওভারের ক্রিকেট হয়েছে। বর্তমানে অনেকগুলি আইসিসি টুর্নামেন্ট রয়েছে। একমাত্র ক্রিকেটেই এত বেশি বিশ্বচ্যাম্পিয়নশিপ রয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফি এবং বিশ্বকাপ দু’টো টু্র্নামেন্ট থাকায় কমে যাচ্ছে বিশ্বকাপের গুরত্বও। বিশ্বকাপ, টি-২০ এবং টেস্ট ক্রিকেট পর্যন্ত ঠিক আছে। এর মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফির আবার কী প্রয়োজন?’ প্রশ্ন তোলেন শাস্ত্রী।

[বন্ধুকে খুন, দেহ টুকরো করে শহরের রাস্তায় ছড়িয়ে দিল দুই যুবক]

এর পাশাপাশি তিনি আরও যোগ করেন, ‘যদি আমাকে জিজ্ঞাসা করা হয়, গত দশটি বিশ্বকাপে কারা কারা চ্যাম্পিয়ন হয়েছে? আমি তাদের নাম বলতে পারব। কিন্তু গত তিনটি চ্যাম্পিয়ন্স ট্রফি কারা জিতেছে, সেটা বলতে পারব। তবে শেষবার যেহেতু ভারত জিতেছে, তাই সেটাই মনে রয়েছে।’ এছাড়া এদিন রবি শাস্ত্রী ভারতীয় ক্রিকেটারদের কম বেতন নিয়েও প্রশ্ন তুলেছেন। তাঁর সাফ বক্তব্য এই টাকায় একজন ক্রিকেটারের কী হবে? তাছাড়া ভারতীয় বোর্ডের ক্রিকেটারদের নিয়ে চুক্তি নিয়েও তোলেন প্রশ্ন।

[এবার এই পরিষেবাতেও ভোডাফোন, এয়ারটেলকে পিছনে ফেলল জিও]

কয়েকদিন আগেই ক্রিকেটারদের সঙ্গে নতুন চুক্তি করেছে ভারতীয় বোর্ড। কিন্তু সূত্রের খবর, চুক্তির অঙ্ক পছন্দ হয়নি অনেকেরই। শাস্ত্রী’র মতে, ২ কোটি টাকায় কী হয়? ওটা কিছুই নয়, দেখুন তো একজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার কী কী পায়। এর পাশাপাশি শাস্ত্রীর দাবি, টেস্ট খেলোয়াড়দের আরও বেশি টাকা এবং সুযোগ-সুবিধা দেওয়া হোক। বলেন, ‘একজন টেস্ট খেলোয়াড়ের চুক্তির অঙ্ক সবথেকে বেশি হওয়া উচিত। পূজারা-সহ দেশের সেরা খেলোয়াড়দের আরও বেশি টাকা দেওয়া উচিত। যাতে পূজারার মতো খেলোয়াড় যারা কিনা আইপিএলে দল পায়নি, অথচ বোর্ডের ‘এ’ গ্রেডে রয়েছে তাঁদের কোনও সমস্যা না হয়। এতে তারা খুশিও হবে। আর আইপিএলে দল পাওয়া নিয়েও মাথা ঘামাবে না। তাই আমার মনে হয় গ্রেড চুক্তির পরিমাণটা আরও বাড়িয়ে দেওয়া উচিত। আইপিএলে কোনও দল না পেলেও সেই খেলোয়াড় দেশের হয়ে খেলার পর নিশ্চিন্ত মনে কাউন্টি খেলতে যেতে পারবে।’

[রোহিঙ্গা মুসলিমদের চিহ্নিত করে বিতাড়িত করা হবে, জানাল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে