BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

শোয়েবের সর্বকালের সেরা ODI একাদশে জায়গা হল না বিরাটের, বাদ একাধিক নামী তারকা

Published by: Abhisek Rakshit |    Posted: July 18, 2021 6:27 pm|    Updated: July 18, 2021 7:26 pm

No Virat Kohli! Shoaib Akhtar picks his all-time ODI XI, blockbuster line-up features 4 Indians | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব ক্রিকেটে অন্যতম জনপ্রিয় মুখ পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার (Shoaib Akhtar)। ক্রিকেট ছাড়লেও ধারাভাষ্যকার কিংবা ক্রিকেট সংক্রান্ত বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায় তাঁকে। তবে মাঝেমধ্যেই বিতর্কিত মন্তব্য করে শিরোনামও উঠে আসেন তিনি। সেই শোয়েব আখতারই সম্প্রতি বেছে নিলেন নিজের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ। যেখানে আবার বাদ পড়লেন বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) থেকে শুরু করে অনেক কিংবদন্তিই। যা নিয়ে আবার কিছুটা হলেও বিতর্ক তৈরি হয়েছে।

৪৫ বছর বয়সি ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ সম্প্রতি একটি ওয়েবসাইটের অনুষ্ঠানে এসে নিজের সেরা একাদশ বেছে নেন। আর সেই দলেই জায়গা হয়নি বিরাট কোহলি, বাবর আজমদের। অবশ্য দলে জায়গা হয়েছে সত্তরের দশকের ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার গর্ডন গ্রিনিজের। কপিল দেব থেকে শচীন তেণ্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি ও যুবরাজ সিং-চার ভারতীয় ক্রিকেটারও জায়গা পেয়েছেন আখতারের সেরা একাদশে। পাকিস্তান থেকে রয়েছেন ইনজামাম উল হক, সঈদ আনোয়ার, ওয়াসিম আক্রম এবং ওয়াকার ইউনিস। দুই অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন ও অ্যাডাম গিলক্রিস্টকেও দলে রেখেছেন আখতার। আর নিজের দলের অধিনায়ক হিসাবে আখতার শেন ওয়ার্নকেই বেছে নিয়েছেন। ওপেনিং জুটিতে গর্ডন গ্রিনিজের সঙ্গে রেখেছেন মাষ্টার ব্লাস্টারকে।

[আরও পড়ুন: ‘ভক্তদের জন্য সব কিছু!’ বিরাটের সঙ্গে অনুরাগীর ক্যামেরার সামনে পোজ দিলেন অনুষ্কা]

তবে আখতারের এই দল নিয়েই নেটিজেনরা প্রশ্ন তুলছেন। যেখানে কপিল দেব, ধোনির মতো বিশ্বকাপ জয়ী অধিনায়ক রয়েছে বা যেই দলে ইনজামাম উল হকের মতো অধিনায়ক রয়েছেন সেখানে কী করে শেন ওয়ার্নকে নিজের দলের অধিনায়ক বাছলেন। এছাড়াও সঈদ আনোয়ার যেখানে প্রতি ম্যাচেই ওপেন করেন তাঁকে আখতার চার নম্বরে নামিয়ে এনেছেন। তবে সবকিছুকেই ছাপিয়ে গিয়েছে তাঁর দলে দুই উইকেটরক্ষককে দেখে। গিলক্রিস্টের পাশাপাশি ধোনিকেও দলে রেখেছেন শোয়েব। তবে গিলক্রিস্টকে দিয়ে কিপিং করাবেন না আখতার। দলের উইকেটরক্ষক হিসাবে মাহিকেই বেছে নিয়েছেন। শোয়েবের এই দল দেখার পরে রাওলপিণ্ডি এক্সপ্রেসের ক্রিকেটজ্ঞান নিয়ে সমালোচকরাও মুচকি হাসছেন, আর হয়তো মনে মনে বলছেন ভাগ্যিস আখতারের হাতে কোনও দলের দায়িত্ব নেই। এখানেই শেষ নয়, বিরাট, রোহিত বাদেও সনৎ জয়সূর্য, রিকি পন্টিং, কুমার সঙ্গাকারা, মাহেল জয়বর্ধনেদেরও বাদ দিয়েছেন ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’।

[আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটে অনন্য রেকর্ড গড়লেন আয়ারল্যান্ডের ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার]

দেখে নিন শোয়েব আখতারের সর্বকালের সেরা একাদশ:

গর্ডন গ্রিনিচ, শচীন তেণ্ডুলকর, ইনজামাম উল হক, সঈদ আনোয়ার, মহেন্দ্র সিং ধোনি, অ্যাডাম গিলক্রিস্ট, যুবরাজ সিং, ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিস, কপিলদেব, শেন ওয়ার্ন (অধিনায়ক)।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement