১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইসিসি’র চেয়ারম্যান হওয়ার সম্ভাবনা কতটা? মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়

Published by: Sulaya Singha |    Posted: September 23, 2022 3:00 pm|    Updated: September 23, 2022 5:45 pm

Not in my hand, Sourav Ganguly speaks about ICC chairman post | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: সুপ্রিম কোর্টের রায়ের পর ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বোর্ড সচিব জয় শাহ- দু’জনেরই বোর্ড মেয়াদ আরও তিন বছর করে বেড়ে গিয়েছে। কিন্তু আসন্ন বোর্ড নির্বাচনের পর সৌরভ বোর্ড প্রেসিডেন্টই থাকবেন নাকি আইসিসি চেয়ারম্যান হবেন, তা নিয়ে একটা জল্পনা এখনও চলছে। বৃহস্পতিবার এক অনুষ্ঠানে তা নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বলে দিলেন, আইসিসি (ICC) চেয়ারম্যান হওয়া তাঁর হাতে নেই।

আগামী নভেম্বরে আইসিসি চেয়ারম্যান নির্বাচন। এবং গ্রেগ বার্কলের জায়গায় নতুন চেয়ারম্যান হিসেবে সৌরভের নাম প্রবল ভাবে ভেসে উঠছিল। শহরে এদিন এক অনুষ্ঠানে তা নিয়ে প্রাক্তন ভারত অধিনায়ককে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “আইসিসি চেয়ারম্যান হওয়া আমার হাতে নেই।” বৃহস্পতিবার সকালের দিকে সৌরভ এক অনুষ্ঠানে কথাগুলো বলছিলেন।

[আরও পড়ুন: গাড়ি তল্লাশিতে পাচারের পর্দাফাঁস, বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে উদ্ধার ৫৫ কোটি টাকার সোনা]

বিকেলের দিকে আবার ভারতীয় বোর্ড সচিব জয় শাহর (Joy Shah) ই-মেল ঢুকে গেল বিভিন্ন রাজ্য ক্রিকেট সংস্থায় আসন্ন নির্বাচন নিয়ে। বোর্ডের পক্ষ থেকেজানিয়ে দেওয়া হল যে, আগামী ১৮ অক্টোবর বোর্ড নির্বাচন হবে মুম্বইয়ে। একই সঙ্গে বোর্ড নির্বাচনে কী কী অ্যাজেন্ডা থাকবে, সেটাও জানিয়ে দেওয়া হল। যেমন বলা হল, প্রেসিডেন্ট, সচিব-সহ বোর্ডের পাঁচ পদেই নির্বার্চন বা অন্তর্ভুক্তি ঘটবে। ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন বা আইসিএ থেকে একজন পুরুষ ও একজন মহিলা ক্রিকেটারের অন্তর্ভুক্তি ঘটবে অ্যাপেক্স কাউন্সিলে।

আইপিএল গর্ভনিং কাউন্সিলেও ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা থাকবেন। মুখ্য হল, পরবর্তী প্রেসিডেন্ট ও সচিব নির্বাচন। একই সঙ্গে এজিএমে ঠিক হয়ে যাবে, বিসিসিআইয়ের (BCCI) হয়ে আইসিসিতে কে প্রতিনিধিত্ব করবেন।

[আরও পড়ুন: রেললাইনে ধামসা-মাদল নিয়ে নাচগান, পুরুলিয়ায় কুড়মি আন্দোলনের চতুর্থ দিন উৎসবের মেজাজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে