Advertisement
Advertisement
Pakistan Cricket

সমালোচনার মুখে কার্স্টেন, কটাক্ষ পাক বোর্ডকেও! কী এমন করলেন নতুন কোচ?

ভারতকে বিশ্বকাপ দেওয়া কোচ এই মুহূর্তে আইপিএলে গুজরাট টাইটান্স দলের ব্যাটিং কোচ।

Pakistan fans furious on coach Gary Kirsten and PCB for virtual meet up

গ্যারি কার্স্টেন। ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:May 5, 2024 5:11 pm
  • Updated:May 5, 2024 5:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan Cricket Team) সাদা বলের নতুন কোচ হয়েছেন গ্যারি কার্স্টেন (Gary Kirtsen)। বাবর আজমদের সঙ্গে এখনও কাজ শুরু করেননি ভারতীয় দলের প্রাক্তন কোচ। কিন্তু তার আগেই বিতর্ক শুরু হল তাঁকে নিয়ে। পাক ক্রিকেটারদের সঙ্গে অনলাইনে আলোচনা করলেও প্রবল সমালোচনার মুখে পড়েছেন কার্স্টেন। তীব্র কটাক্ষ ধেয়ে আসছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) দিকেও।

সামনের মাসেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup)। টানা ব্যর্থতায় পাকিস্তান ক্রিকেটের খোলনলচে বদলে দিতে সাদা বলের ক্রিকেটে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে কার্স্টেনকে। যাঁর কোচিংয়ে দীর্ঘ ২৮ বছরের অপেক্ষার শেষে ২০১১ সালে বিশ্বকাপ জিতেছিল ভারত। প্রাক্তন দক্ষিণ আফ্রিকান তারকা বর্তমানে আইপিএলে গুজরাট টাইটান্স দলের ব্যাটিং কোচ। আগামী ২২ মে তিনি ইংল্যান্ডে গিয়ে পাকিস্তান দলে যোগ দেবেন।

Advertisement

[আরও পড়ুন: ফ্লাইং কিস হয়ে যাক! সতীর্থদের আবদারে কী করলেন নাইট পেসার? দেখুন ভিডিও]

এই মুহূর্তে ভারতে থাকার ফলে তিনি অনলাইনে পাক ক্রিকেটারদের সঙ্গে কথাবার্তা বলছেন। আইপিএলের জন্য আয়ারল্যান্ডের বিরুদ্ধেও তিনি দায়িত্বে থাকবেন না। কোচিংয়ের কাজ সামলাবেন আজহার মাহমুদ। তাই নিয়েই বেজায় চটেছে বর্ডারের ওপারের সমর্থকরা। ‘জাতীয় দলের কোচিং কি তাহলে অনলাইনেই হবে?’ মন্তব্য ছুড়ে দিচ্ছেন পাকিস্তান সমর্থকরা। গোটা বিষয়টাকে ‘হাস্যকর’ বলছেন অনেকে। দীর্ঘদিন ধরে কোনও হেডকোচ ছিল না পাকিস্তান দলে। ‘নতুন কোচ যদি অনলাইনে কোচিং করান, তাহলে কোচের কী দরকার?’ পিসিবিকে তীব্র কটাক্ষ ভক্তদের।

Advertisement

পাকিস্তানের কোচ হওয়ার পরেই কার্স্টেন মন্তব্য করেছিলেন, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি ও পরের দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে যে কোনও ট্রফি জিততে পারলেই বড় সাফল্য আসবে। সেই নিয়েও একপ্রস্ত বিতর্ক হয়েছে। প্রাক্তন পাক তারকা আহমেদ শেহজাদের মতে, নতুন কোচের আত্মবিশ্বাসের অভাব। ফলে সব মিলিয়ে পাকিস্তান কোচের পদে কার্স্টেনের আগমন বিতর্ক হয়ে রইল।

[আরও পড়ুন: জাতীয় দল ব্রাত্য! প্লে-অফে ফর্মে থাকা তারকাকে পেতে পারে কেকেআর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ