BREAKING NEWS

৬ কার্তিক  ১৪২৮  রবিবার ২৪ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতকে অপমান! বিশ্বকাপের জার্সিতে আয়োজক হিসেবে আমিরশাহীর নাম লিখল পাকিস্তান

Published by: Abhisek Rakshit |    Posted: October 7, 2021 8:49 pm|    Updated: October 19, 2021 11:18 am

Pakistan T20 WC jerseys sport UAE 2021 instead of India 2021, pic goes Viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কে পাকিস্তান ক্রিকেট টিম (Pakistan Cricket Team)। আমিরশাহীতে আয়োজিত টি-২০ বিশ্বকাপের আগে টুর্নামেন্টের জন্য নিয়ম মেনে বিশেষ জার্সি তৈরি করেছে পাকিস্তান। সরকারিভাবে সেই জার্সি প্রকাশ্যে না আনা হলেও, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা যাচ্ছে, আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের জার্সিতে আয়োজক হিসেবে নেই ভারতের নাম। সেখানে লেখা রয়েছে সংযুক্ত আরব আমিরশাহীর নাম। আর এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ারে আগেই উত্তাপ বইতে শুরু করেছে ক্রিকেট দুনিয়ায়। গ্রুপ পর্বে ২৪ অক্টোবর ভারত-পাকিস্তান লড়াই দেখতে মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা। এরই মধ্যে বিতর্ক ছড়াল মাঠের বাইরের এই ঘটনায়। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে হলেও আয়োজক দেশ ভারতই। করোনা মহামারীর কারণে নিজেদের দেশে বিশ্বকাপ আয়োজন করতে পারছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাই বেছে নেওয়া হয়েছে UAE-কে।

[আরও পড়ুন: সাফ কাপে শ্রীলঙ্কার সঙ্গেও ড্র, বাংলাদেশ ম্যাচের পরে ফের পয়েন্ট নষ্ট ভারতের]

এদিকে, আইসিসির প্রতিযোগিতায় দলগুলি অংশ নেয় বিশেষ ডিজাইনের জার্সি পরে। আর জার্সিতে আয়োজক দেশের নাম থাকা বাধ্যতামূলক। বিশ্বকাপের আগেও তাই নয়া জার্সি তৈরি করছে প্রত্যেকটি দেশ। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড তথা পিসিবি সেই নিয়মই মানেনি। পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি এখনও আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়নি। তবে বিশ্বকাপের জার্সি ইতিমধ্যে তৈরি হয়ে গিয়েছে। কিন্তু বাবর আজমদের জার্সিতে ভারতের (INDIA 2021) বদলে লেখা হয়েছে সংযুক্ত আরব আমিরশাহির (UAE 2021) নাম। সোশ্যাল মিডিয়ায় সেই ছবিই ছড়িয়ে পড়েছে। যা নিয়ে ইতিমধ্যেই ভারতীয় ফ্যানেরা বিতর্কের ঝড় তুলে দিয়েছেন।

বিশ্বকাপে প্রতিটি দেশের জার্সিতেই ভারতের নাম ফুটে উঠবে। নেদারল্যান্ডস-সহ একাধিক দেশের জার্সিতে জ্বলজ্বল করছে ভারতের নাম। কোভিডের কারণে ভারত থেকে মধ্য প্রাচ্যে বিশ্বকাপ সরে গিয়েছে ঠিকই। কিন্তু আইসিসি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব ভারতের কাঁধেই রেখেছে। এখন দেখার পিসিবি এই বিষয়ে কোনও সরকারি পদক্ষেপ গ্রহণ করে কিনা! সুপার টুয়েলভ রাউন্ড দিয়ে অভিযান শুরুর আগে পাকিস্তানকে বদলে ফেলতে হবে জার্সি।

 

[আরও পড়ুন: CSK vs PBKS: কেএল রাহুলের দুরন্ত ব্যাটিংয়ে ধোনির চেন্নাইকে হারাল প্রীতির পাঞ্জাব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement