Advertisement
Advertisement

বিশ্বকাপে পাকিস্তানের খেলা নিয়ে অনিশ্চয়তা বাড়ল, এবার বিস্ফোরক বিবৃতি পাক বিদেশমন্ত্রকের

ভারতের উপর চাপ বাড়াতে চাইছে পাকিস্তান।

Pakistan's foreign office is evaluating involvement in ODI World Cup | Sangbad Pratidin

রক্তের গতি বাড়িয়ে দেয় ভারত-পাক ম্যাচ। ফাইল চিত্র

Published by: Subhajit Mandal
  • Posted:June 23, 2023 10:50 am
  • Updated:June 23, 2023 11:28 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের ভারতে বিশ্বকাপ (ICC World Cup) খেলতে আসা নিয়ে সংশয় ছিলই। সেই সংশয় এবার রীতিমতো অনিশ্চয়তায় রূপ নিল। বলা ভাল, অনিশ্চয়তা চরম আকার ধারণ করল। এতদিন টালবাহানা করছিল পাক ক্রিকেট বোর্ড (Pakisan Cricket Board)। এবার সেদেশের বিদেশমন্ত্রকও রীতিমতো কড়া ভাষায় বিবৃতি দিল। পাক বিদেশমন্ত্রক জানিয়ে দিল, নিরাপত্তা নিয়ে পুরোপুরি নিশ্চিত না হলে বাবর আজমদের ভারতে খেলতে আসার অনুমতি দেওয়া হবে না।

ভারত পাকিস্তানে এশিয়া কাপ (Asia Cup 2023) খেলতে না যাওয়ার সিদ্ধান্ত নিতেই ভারতে বিশ্বকাপ খেলা নিয়ে টালবাহানা শুরু করে পাকিস্তান। প্রথমে রামিজ রাজা পরে নাজম শেঠী (Nazam Sethi) পাক বোর্ডের দুই প্রাক্তন প্রধানই একপ্রকার ভারতের সামনে শর্ত রেখেছিলেন এশিয়া কাপ খেলতে না গেলে বিশ্বকাপ খেলতে আসবেন না তারা। পরে অবশ্য ভারতীয় বোর্ডের চাপে পাকিস্তান হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজনে রাজি হয়। ভারতে বিশ্বকাপ খেলতে আসার ব্যাপারেও একপ্রকার সম্মতি দিয়ে দেয়। কোন কোন ভেন্যুতে তারা খেলতে চায়, তার একটা সম্ভাব্য তালিকাও দেয়।

Advertisement

[আরও পড়ুন: ‘আমি যোদ্ধা, দরকার হলে ফের একই কাজ করব’, লাল কার্ড দেখা নিয়ে স্টিমাচের সাফাই]

কিন্তু নাজম শেঠীর বিদায়ের পর জাকা আশরফ পাক বোর্ডের প্রধানের পদে ফিরছেন। আর পিসিবি (PCB) প্রধানের দায়িত্ব নেওয়ার আগেই তিনি একপ্রকার হুমকি দিয়ে রেখেছেন ভারত যে হাইব্রিড মডেলে এশিয়া কাপ খেলতে চায়, সেটা তাঁর নাপসন্দ। এসবের মধ্যেই আবার পাকিস্তানের বিদেশমন্ত্রক আসরে নেমেছে। এক বিবৃতি দিয়ে পাক বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে, তাঁরা আসন্ন সাংহাই কোঅপারেশন (SCO) বৈঠকে যোগ দেবে। সেই বৈঠকে বিশ্বকাপ নিয়েও আলোচনা হবে। ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে সবরকমভাবে নিশ্চিত হলেই একমাত্র পিসিবিকে গ্রিন সিগন্যাল দেওয়া হবে। নতুবা নয়।

Advertisement

[আরও পড়ুন: মেলেনি ভিসার অনুমতি, বিশেষ অলিম্পিকে দুই সোনা-সহ ৪ পদক জয় সেই ভারতীয় কিশোরীর]

পাক বিদেশমন্ত্রকের এই অবস্থানে বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা বাড়ল। যদিও ওয়াকিবহাল মহল মনে করছে, পাকিস্তান শুধুই বিসিসিআইয়ের উপর চাপ বাড়াতে চাইছে। বিশ্বকাপে খেলতে না এলে আখেরে ক্ষতি বাবর আজমদেরই। তাছাড়া আর্থিক যে চাপ পিসিবির উপর পড়বে সেটাও তাঁরা সামলাতে পারবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ