২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

স্টাফ রিপোর্টার: সৌরভ গঙ্গোপাধ্যায়ের ঘনিষ্ঠ একজনের মোবাইলে অনবরত ফোন এসেই চলেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এক অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল সৌরভের। কিছুক্ষণ পর জানিয়ে দিলেন, তাঁর পক্ষে যাওয়া সম্ভব হচ্ছে না। প্রচণ্ড ব‌্যস্ত। ইডেন টেস্টের আগের দিন সৌরভ প্রত‌্যেকটা বিষয় একেবারে খুটিয়ে খুটিয়ে দেখে গেলেন। বাকি কর্তাদের নিয়ে মাঠেই একটা ছোট-খাটো মিটিংও সেরে নিলেন।

বৃহস্পতিবার রাতের ইডেনে প্রায় শ’দুয়েক ছেলেমেয়ে। হাতে বিভিন্ন রকমের প্রপস। কিছুক্ষণ পরেই চলে এলেন জিৎ গঙ্গোপাধ্যায়। তারপর শুক্রবারের অনুষ্ঠানের মহড়া চলল। আজ, শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহরে আসছেন। সেখান থেকে হোটেলে গিয়ে সোজা ইডেনে। থাকছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসিনা আর মমতা, একসঙ্গে ইডেন বেল বাজিয়ে খেলা শুরু করবেন। প্রথম ব্রেকের সময় ভারতীয় ক্রিকেটের ফ্যাব ফাইভের টক শো। টি-ব্রেকে সমস্ত প্রাক্তন ক্রিকেটারদের গলফ কার্টে করে ঘোরানো, ম্যাচের পর সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গে থাকছে সংবর্ধনা পর্বও। সানিয়া মির্জা, পিভি সিন্ধু, মেরি কম, গোপীচাঁদ, অভিনব বিন্দ্রারা সবাই আসছেন। এত পর্যন্ত সব পরিকল্পনামাফিকই চলছে। কিন্তু একেবারে শেষলগ্নে এসে প্যারাট্রুপারের ব্যাপারটা বাতিল করতে হল সিএবিকে।

[আরও পড়ুন: গোলাপি বলে খেলা চ্যালেঞ্জের, ঐতিহাসিক টেস্টের আগে শিশির নিয়ে চিন্তায় বিরাট]

ঠিক হয়েছিল, ম্যাচের আগে প্যারাট্রুপার নামবে দুটো গোলাপি বল নিয়ে। তারপর সেটা দেওয়া হবে দুই অধিনায়ককে। কিন্তু তা বাতিল হয়ে গেল। শোনা গেল, নিরাপত্তার কারণে সিএবিকে তা বাতিল করতে বলা হয়েছে। বলা হল, বাংলাদেশের নিরাপত্তার টিমের পক্ষ থেকে সিএবিকে বলা হয়েছে, প্যারাট্রুপারের শো বাতিল করেত হবে। সিএবির এক কর্তা বলছিলেন, “সব কিছু মোটামুটি চূড়ান্তই ছিল। কিন্তু নিরাপত্তার ব্যাপারটা আমাদের হাতে নেই। এটা বাতিল করা ছাড়া আমাদের কোনও উপায় নেই।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং