২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দলে সুযোগ পেতে ফর্ম নয়, জরুরি ভাল হেয়ার স্টাইল,’ বিস্ফোরক গাভাসকর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 3, 2017 9:22 am|    Updated: September 29, 2019 6:11 pm

Players selected over hairstyle, Sunil Gavaskar slams selectors

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলে সুযোগ পেতে হলে এখন ফর্ম নয়, প্রাধান্য পাচ্ছে ক্রিকেটারদের হেয়ার স্টাইল। টিম ইন্ডিয়ার নির্বাচন নিয়ে এমনই অভিযোগ তুললেন কিংবদন্তি সুনীল গাভাসকর। প্রাক্তন ভারত অধিনায়ক বলেন, ভাল হেয়ার স্টাইল না থাকায় ফর্মে থাকা সত্ত্বেও কয়েকজন ক্রিকেটারকে দলে জায়গা দেওয়া হচ্ছে না।

শ্রীলঙ্কা সফরে এখনও পর্যন্ত হারের মুখ দেখেনি বিরাটবাহিনী। টেস্টে ঘরের দলকে হোয়াইটওয়াশ করার পর ওয়ানডে সিরিজও পকেটে পুরেছে ভারত। পঞ্চম তথা শেষ একদিনের ম্যাচ জিতে ওয়ানডেতেও লাসিথ মালিঙ্গাদের চুনকাম করতে মরিয়া বিরাট অ্যান্ড কোং। কিন্তু গাভাসকর এবারের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেন, “কয়েকজন ক্রিকেটারের কেরিয়ার গ্রাফ বেশ উজ্জ্বল। ব্যাটে-বলে ছন্দে থাকলেও তারা দলে সুযোগ পাচ্ছে না। হয়তো তাদের হেয়ার স্টাইলটা আগে পালটে ফেলতে হবে। আর গায়ে ট্যাটুও থাকতে হবে। তবেই দলে ডাক পাবে।” শুধু নির্বাচক মণ্ডলীর সমালোচনাই নয়, এভাবে যুব প্রজন্মের ক্রিকেটারদেরও যেন একহাত নিলেন গাভাসকর। ক্রিকেটের প্রতি একাগ্রতার বাইরেও যে বর্তমান ক্রিকেটারদের মন অন্য নানা দিকে, সেটাই ব্যক্ত করার চেষ্টা করেছেন সানি। ক্রিকেটমহল অন্তত এমন কথাই বলছে।

[অবশেষে কাটল জট, পুরনো সূচি অনুযায়ী খেলতে রাজি মহামেডান]

হার্দিক পাণ্ডিয়া এবং লোকেশ রাহুলরা ফ্যাশন নিয়ে কতটা মনোযোগী, তা সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই স্পষ্ট। এমনকী তালিকায় রয়েছেন ক্যাপ্টেন কোহলিও। তবে মাঠের বাইরে তাঁরা যাই করুন না কেন, বাইশ গজে একের পর এক সাফল্য পেয়ে চলেছে এই দল। তবে কেন গাভাসকর দলের সমালোচনায় নেমেছেন? স্বপক্ষে সাফাই দিয়েছেন তিনি। বলছেন, “দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার কথা বলছেন নেতা বিরাট। আর প্রত্যাশিতই ছিল অন্যদের সুযোগ দিতে ভুবনেশ্বর কুমার, কেদার যাদব ও চহলকে বাদ দেওয়া হবে। কিন্তু রাহুলকে দলে রাখার জন্য বসিয়ে দেওয়া হল রাহানেকে। গত ম্যাচে রোহিত-বিরাটের দুর্দান্ত জুটি ভাঙার পর রাহুলকে না নামিয়ে মাঠে এল পাণ্ডিয়া। আর রোহিত প্যাভিলিয়নে ফিরলে নামল রাহুল। তারপরও সুযোগের সদ্ব্যবহার করতে পারেনি কেএল। দল নিয়ে পরীক্ষার বিষয়টিকে আমি সমর্থন করি। কিন্তু যে দারুণ ফর্মে রয়েছে (রাহানে), তাকে বসিয়ে দেওয়ার যুক্তিও খুঁজে পাচ্ছি না।” আর তাই কোথাও গিয়ে ভারত নেতা ও নির্বাচকরা পক্ষপাতদুষ্ট কাজ করছেন বলেই মত গাভাসকরের।

[দলের সাফল্যে বুঁদ, তবু বিরাটের মুখে নেই কুম্বলের নাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে