BREAKING NEWS

২ মাঘ  ১৪২৭  শনিবার ১৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

হার্টে তিনটি ব্লকেজ, প্রথম অ্যাঞ্জিওপ্লাস্টির পর স্থিতিশীল সৌরভ গঙ্গোপাধ্যায়

Published by: Sulaya Singha |    Posted: January 2, 2021 5:17 pm|    Updated: January 2, 2021 7:28 pm

An Images

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: একটি আর্টারিতে অ্যাঞ্জিওপ্লাস্টি হওয়ার পর আপাতত স্থিতিশীল সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। জ্ঞান রয়েছে তাঁর। হাসপাতালের বেডে উঠে বসেছেন। কথাও বলছেন।  চিকিৎসকরা জানাচ্ছেন, তাঁকে নিয়ে চিন্তার কোনও কারণ নেই। তবে এখনও দুটি আর্টারিতে ব্লকেজ রয়েছে বিসিসিআই প্রেসিডেন্টের।  তা নিয়ে আলোচনায় চিকিৎসকরা।

শনিবার জিম করতে গিয়ে অসুস্থ বোধ করেন সৌরভ। বুকে ব্যথা অনুভূত হওয়ায় নিজের উদ্যোগেই হাসপাতালে ভরতি হন তিনি। তারপরই জানা যায়, মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে তাঁর। আলিপুরের বেসরকারি হাসপাতালের তরফে এদিন বিকেল পাঁচটার মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, রাইট করোনারি আর্টারিতে ব্লকেজ ছিল। অ্যাঞ্জিওপ্লাস্টির পর তা ঠিক আছে। একটি স্টেন্ট বসানো হয়েছে। আরও দুটি ব্লকেজ রয়েছে তাঁর। সেটি অ্যাঞ্জিওপ্লাস্টিই করা হবে নাকি অন্য ভাবে ওষুধ দিয়ে ঠিক করা হবে, তা নিয়ে আলোচনা হচ্ছে। ডা. সরোজ মণ্ডলের নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিক্যাল দলের তত্ত্বাবধানে রয়েছেন দেশের প্রাক্তন অধিনায়ক। টিমেরই এক বিশেষজ্ঞ জানান, সঠিক সময়ে হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন সৌরভ। ফলে দ্রুত চিকিৎসা করা গিয়েছে। 

[আরও পড়ুন: রেস্তরাঁয় গিয়ে কোভিড বিধি ভঙ্গের অভিযোগ! আইসোলেশনে রোহিত-সহ ৫ ভারতীয় ক্রিকেটার]

বাকি দুটি ব্লকেজের জন্য বাইপাস সার্জারি করার প্রয়োজন নেই বলেই প্রাথমিকভাবে জানা যাচ্ছে। তবে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়তো সোমবার নাগাদ জানা যাবে। চিকিৎসক স্পষ্ট করে দেন, যে রোগীর মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে, তাঁকে অন্তত ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতেই হয়। তাই এখনই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না সৌরভ। অন্তত তিন-চারদিন লাগবে তাঁর সুস্থ হতে।

এদিকে হাসপাতালে তাঁকে দেখতে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। ডাক্তারের সঙ্গে কথা বলে আশ্বস্ত হয়েছেন বলে জানান অরূপ বিশ্বাস। ফিরহাদ বলেন, “সৌরভ ভাল মেজাজে আছে। আমার সঙ্গে সুন্দর কথাও বলল।” হাসপাতালে এসেছেন প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লা। রয়েছেন অভিষেক ডালমিয়া, বাবুন বন্দ্যোপাধ্যায়ও। পৌঁছে গিয়েছেন সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনকড়ও। শোনা যাচ্ছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কিছুক্ষণের মধ্যেই পৌঁছবেন।

[আরও পড়ুন: ‌ISL-এর দ্বিতীয় পর্বের সূচিও ঘোষণা করে দিল এফএসডিএল, ফিরতি ডার্বি কবে?‌]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement