২৯ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৯ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ভারত। রবিবার মুম্বইতে দল নির্বাচনের জন্য বৈঠকে বসে যুব দলের নির্বাচক কমিটি। সেখানেই দল নির্বাচন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়। সোমবার ঘোষণা করা হয়েছে ১৫ সদস্যের ভারতীয় দল। উত্তরপ্রদেশের ব্যাটসম্যান প্রিয়ম গর্গকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন নির্বাচকরা। বিরাট কোহলি, উন্মুক্ত চাঁদ, পৃথ্বী শ’দের দলে নাম লেখালেন প্রিয়ম।


এবারের দল নির্বাচনে রীতিমতো চমক দিয়েছেন নির্বাচকরা। অধিনায়ক প্রিয়ম ইতিমধ্যেই প্রথম সারির ক্রিকেটে একটি ডবল সেঞ্চুরি করে ফেলেছেন। লিস্ট-এ ক্রিকেটেও শতরান রয়েছে তাঁর। প্রিয়ম ছাড়াও যশস্বী জয়সওয়ালের লিস্ট-এ সেঞ্চুরি আছে। এরা ছাড়া দলে সুযোগ পেয়েছেন, ধ্রুব চাঁদ জুরেল(উইকেট রক্ষক), তিলক বর্মা, দিব্যাংশ সাক্সেনা, শাশ্বত রাওয়াত, দিব্যাংশ যোশী, শুভাঙ্ক হেগড়ে, রবি বিষ্ণোই, অক্ষ সিং, কার্তিক ত্যাগী, অথর্ব আঙ্কোলেকর, কুমার কুশাঙ্গরা, সুশান্ত মিশ্র, বিদ্যাধর পাতিল।

[আরও পড়ুন: গুরুমন্ত্রেই শাপমুক্তি, দু’বছর পর ২২ গজে ভারতসেরা সোনার বাংলা]

১৭ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। মোট ১৬ টি দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। দলগুলিকে মোট ৪টি গ্রুপে ভাগ করা হয়েছে। ভারতের গ্রুপে রয়েছে জাপান, নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কা।

[আরও পড়ুন: সংশোধনের প্রস্তাবে সিলমোহর, বাড়তে পারে বোর্ড সভাপতি হিসেবে সৌরভের মেয়াদ]

ভারত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সবচেয়ে সফল দল। ইতিমধ্যেই বার চারেক এই টুর্নামেন্টের চ্যাম্পিয়নও হয়েছে টিম ইন্ডিয়া। এই টুর্নামেন্ট থেকেই লাইম লাইটে এসেছেন বিরাট কোহলির মতো তারকারা। উঠে এসেছেন রোহিত শর্মা, রবীন উত্থপা, আম্বাতি রায়ডু, দীনেশ কার্তিকরা। গতবারও এই বিভাগে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ভারতই। পৃথ্বী শ’, শুভমন গিল, কমলেশ নাগারকেটি, শিবম মাভীরা নজর কেড়েছিলেন সেই টুর্নামেন্টে। এদের মধ্যে অনেকেই এখন জাতীয় নির্বাচকদের বৃত্তের মধ্যে আছেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং