BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘অশ্বিন কখনওই সর্বকালের সেরা নয়,’ কটাক্ষ মঞ্জরেকরের, মোক্ষম জবাব দিলেন ভারতীয় স্পিনারও

Published by: Abhisek Rakshit |    Posted: June 8, 2021 2:35 pm|    Updated: June 8, 2021 3:42 pm

R Ashwin reacts to Sanjay Manjrekar's 'not an all-time great' theory | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবীন্দ্র জাদেজার পর রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে বিরূপ মন্তব্য করে বিপাকে প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar)। অশ্বিন কখওনই সর্বকালের সেরা নন। সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে এবং পরবর্তীতে আবার টুইটেও এই কথা বলেছিলেন মঞ্জরেকর। যা নিয়ে ভারতীয় ক্রিকেটে যথেষ্ট শোরগোল পড়ে গিয়েছে। তবে এরপর অনেকেই অশ্বিনের পাশে দাঁড়ান। আর এবার অবশেষে এই প্রসঙ্গে মুখ খুললেন খোদ রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। টুইটে পালটা জবাব দিলেন মঞ্জরেকরকে।

কী বলেছিলেন মঞ্জরেকর? আসলে ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে বিশ্বের সর্বকালের অন্যতম সেরা বলে আখ্যা দিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আগামী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অশ্বিনের পারফরম্যান্সের দিকে তাকিয়ে রয়েছে ভারতীয় ক্রিকেট দলও। এই পরিস্থিতিতে অশ্বিনকে বিশ্বসেরা মানতে অস্বীকার করেন সঞ্জয় মঞ্জরেকর।

[আরও পড়ুন: ফের ত্রাতা সেই সুনীল, বাংলাদেশকে হারিয়ে এশিয়ান কাপের দিকে আরেক ধাপ এগোল ভারত]

সঞ্জয় মঞ্জরেকরের কথায়, দেশের মাটিতেই রবিচন্দ্রন অশ্বিন দুরন্ত খেলেছেন। কিন্তু দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় তিনি ততটাও সফল নন বলে পরিসংখ্যানের সূত্র টেনে দাবি করেন ভারতের প্রাক্তন ব্যাটসম্যান তথা বর্তমান ধারাভাষ্যকার। ওই চার দেশে অশ্বিনের টেস্টর এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার নজির নেই বলেও দাবি করেছেন মঞ্জরেকর। এরপর একটি টুইটে নিজের সেই বক্তব্যের সমর্থনে মঞ্জরেকর আবার লেখেন, “একজন ক্রিকেটারের কাছে সর্বোচ্চ স্বীকৃতি সর্বকালের সেরার তকমা পাওয়াটা। ডন ব্র্যাডম্যান, সোবার্স, গাভাসকর, তেন্ডুলকর, বিরাটের মতো ক্রিকেটাররা আমার চোখে সর্বকালের সেরা। সম্ভ্রম বজায় রেখেই বলছি, অশ্বিন এখনও সর্বকালের সেরাদের দলে পড়ে না।”

এই নিয়ে ক্রিকেট মহলে তীব্র আলোচনা শুরু হতেই শেষপর্যন্ত মুখ খোলেন ভারতীয় অফ স্পিনার। মঞ্জরেকরের মন্তব্যের প্রেক্ষিতে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন অশ্বিন। স্বভাবসিদ্ধ মজার ছলেই পরিস্থিতি সামলেছেন ভারতীয় ক্রিকেট দলের তারকা। ‘অপরিচিত’ নামে তামিল সিনেমার একটি দৃশ্যের ছবি শেয়ার করে সেটিরই একটি ডায়লগ লেখেন। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, ‘এভাবে কিছু বলবেন না, কষ্ট হয় তো।’ যদিও এরও উত্তর টুইটে দিয়েছেন মঞ্জরেকর।

 

 

 

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলকে নির্বাসিত করল ফিফা, জাতীয় স্তরের ফুটবলার সই করাতে পারবে না লাল-হলুদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement