২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বার্মিংহ্যাম টেস্টের আগে রোহিতকে নিয়ে ‘নাটক’, অধিনায়কের জন্য শেষ পর্যন্ত অপেক্ষা, জানালেন দ্রাবিড়

Published by: Subhajit Mandal |    Posted: June 30, 2022 10:08 am|    Updated: June 30, 2022 10:08 am

Rahul Dravid: ‘Rohit Sharma not yet ruled out of Birmingham Test | Sangbad Pratidin
স্টাফ রিপোর্টার: আগামী শুক্রবার থেকে শুরু হতে চলা বার্মিংহ্যাম টেস্টের আগে কোভিড নাটক চরমে উঠল ভারত অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) নিয়ে। টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড়ের বক্তব্য, রোহিতের জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করতে চান তিনি। আগেভাগে এ নিয়ে কোনও মন্তব্য করা ঠিক নয়। 
 
দিন কয়েক আগে লেস্টারে ভারতীয় টিমের (Indian Team) প্র্যাকটিস ম্যাচ চলাকালীন করোনা আক্রান্ত হন রোহিত। যার পর থেকে এতদিন তিনি নিভৃতবাসেই ছিলেন। বিশেষ কোনও উপসর্গ না থাকায় মঙ্গলবার পর্যন্ত ভারত আশায় ছিল যে, বার্মিংহ্যাম টেস্ট (Birmingham Test) খেললেও খেলে দিতে পারেন তিনি। কিন্তু বুধবার সকালে রোহিতের কোভিড রিপোর্ট ফের পজিটিভ আসে। যার পর সংবাদসংস্থা লিখে দেয় যে, বার্মিংহ্যাম টেস্টের বাইরে চলে গিয়েছেন রোহিত। তাঁর জায়গায় ভারতীয় টিমকে প্রথম বারের জন্য নেতৃত্ব দেবেন জশপ্রীত বুমরাহ।

[আরও পড়ুন: বাবর আজমের ‘বিরাট’ কীর্তি, কোহলির আরও এক রেকর্ড ভাঙলেন পাক তারকা]

নাটক বাড়ে ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) সাংবাদিক সম্মেলন করার পর। দ্রাবিড় বলে দেন, “রোহিত টেস্টের বাইরে চলে গিয়েছে, এখনই বলা যায় না। এখনও মাঝে ছত্রিশ ঘণ্টা আছে। দু’বার আরও কোভিড পরীক্ষা হবে রোহিতের। বোর্ডের মেডিক্যাল টিম ওকে পর্যবেক্ষণে রেখেছে। নিভৃতবাসে আছে বলে আমি জানি না ওর অবস্থা কী? দেখা যাক।” ভারতীয় কোচকে এরপর জিজ্ঞাসা করা হয়, রোহিত না পারলে বুমরাহ ভারতকে নেতৃত্ব দেবেন কি না? ভারতীয় কোচ উত্তরে ‘ডেড ডিফেন্স’ করে যান। বলে দেন, “রোহিতের আগে কী হয়, সেটা দেখা যাক। তার পর সরকারি ভাবে খবর আপনারা পেয়ে যাবেন।”
 
শোনা গেল, এ দিন সকালেও ঠিকঠাকই ছিলেন রোহিত। এমনকী তিনি নাকি ঠিকই করে ফেলেছিলেন, কোভিড (COVID-19) রিপোর্ট নেগেটিভ এলে বুধবার থেকেই প্র্যাকটিসে নেমে পড়বেন। কিন্তু সমস্ত হিসেব ওলটপালট হয়ে যায়, রোহিতের কোভিড রিপোর্ট আসার পর। দেখা যায়, রোহিত ফের কোভিড পজিটিভ। আবার নিভৃতবাসের জীবনে ফিরে যেতে হয় ভারত অধিনায়ককে। আসলে কোভিড হলে এই মুহূর্তে ইংল্যান্ডে বাঁধাধরা কোনও নিভৃতবাস নিয়ম নেই। কেউ পরপর দু’বার কোভিড নেগেটিভ এলে নিভৃতবাস ছেড়ে বেরিয়ে আসতে পারে। মাঠেও নামতে পারে। দ্রাবিড় যদিও বলছেন যে, এখনও তাঁরা অপেক্ষা করবেন। কিন্তু অনেকেরই মনে হচ্ছে, একদিনের মধ্যে কোভিড পজিটিভ থেকে নেগেটিভ হয়ে রোহিত মাঠে নেমে পড়ছেন, ভাবাটা একটু কষ্টের।

[আরও পড়ুন: চতুর্থ ঢেউ সময়ের অপেক্ষা? বেড়েই চলেছে দেশের দৈনিক করোনা সংক্রমণ, অ্যাকটিভ কেস পেরল ১ লক্ষ]

আর রোহিত না পারলে বুমরাহই (Jasprit Bumrah) যে নেতৃত্ব দেওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে, সেটা মোটামুটি নিশ্চিত। এমনিতে ইংল্যান্ড সিরিজে রোহিতের ডেপুটি হিসেবে থাকার কথা ছিল কেএল রাহুলের। কিন্তু তিনি চোট পেয়ে সিরিজের বাইরে। আলাদা করে সহ-অধিনায়ক বাছা হয়নি তার পর আর। কিন্তু এ সবের মধ্যে রোহিতের কোভিড সব গণ্ডগোল করে দিয়েছে। খবর যা, তাতে রোহিত না খেলতে পারলে, টিমের ব্যাটিং অর্ডারেও অদলবদল হতে পারে। চেতেশ্বর পুজারা ওপেন করতে পারেন শুভমান গিলের সঙ্গে। তার পর আসবেন কোহলি, শ্রেয়স, হনুমা, পন্থরা। বোলিংয়ে বুমরার সঙ্গে মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজের নামা নিশ্চিত। খচখচানি শুধু একটা ব্যাপার নিয়ে, দ্বিতীয় স্পিনার হিসেবে রবিচন্দ্রন অশ্বিন না চতুর্থ সিমার হিসেবে শার্দূল ঠাকুর?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে