Advertisement
Advertisement
Rahul Dravid

জোহানেসবার্গ টেস্টে হারের পরই টিম ইন্ডিয়াকে বড়সড় স্বস্তির খবর দিলেন কোচ দ্রাবিড়

ভারতীয় দলের ব্যাটিং নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কোচ।

Rahul Dravid said he is hopeful of seeing Virat Kohli return for 3rd Test | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:January 7, 2022 12:09 pm
  • Updated:January 7, 2022 6:20 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র এক সপ্তাহের ব্যবধান। সেঞ্চুরিয়নে সাফল্যের ইতিহাস লেখার পর জোহানেসবার্গে ব্যর্থতার ইতিহাসেও নাম লিখিয়ে ফেলেছে রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া (Team India)। ২৯ বছরের ইতিহাসে প্রথমবার জো’বার্গে হারতে হয়েছে ভারতীয় দলকে। সেই বিরাট হারের ক্ষতে কিছুটা প্রলেপ লাগানোর মতো খবর শোনালেন টিম ইন্ডিয়ার হেডকোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। জানিয়ে দিলেন, তিনি আশাবাদী যে তৃতীয় টেস্টের আগেই পুরোপুরি ফিট হয়ে যাবেন ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি।

Rahul Dravid said he is hopeful of seeing Virat Kohli return for 3rd Test

Advertisement

সেঞ্চুরিয়ন এবং জোহানেসবার্গের দুই ভারতীয় দলের মধ্যে পার্থক্য ছিল একটাই। অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) অনুপস্থিতি। সেঞ্চুরিয়নে ব্যাট হাতে ততটা সফল না হলেও অধিনায়ক হিসাবে বিরাটের আগ্রাসন অনেকটা সুবিধা করে দিয়েছিল ভারতের। তাছাড়া তাঁর বুদ্ধিদীপ্ত বোলিং চেঞ্জ এবং ফিল্ড প্লেসিং প্রথম টেস্টে ভারতকে জয়ের সরণিতে পৌঁছে দিয়েছিল। কিন্তু দ্বিতীয় টেস্টে অনভিজ্ঞ কে এল রাহুলকে (KL Rahul) অধিনায়ক হিসাবে অনেকটা দিশাহীন দেখিয়েছে। বিশেষ করে প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসে তাঁর ফিল্ড প্লেসিং এবং প্ল্যান বি’র অভাব নিয়ে অনেকে প্রশ্ন তুলেছেন। তাছাড়া বিরাটহীন ভারতের ব্যাটিং নিয়েও খানিকটা উদ্বেগপ্রকাশ করেছেন দ্রাবিড়। তাঁর মতে, প্রথম ইনিংসে আরও অন্তত ৬০-৭০ রান করা উচিত ছিল ভারতের। স্বাভাবিকভাবেই সিরিজ জয়ের ম্যাচে কোহলিকে চাইছে ভারতীয় শিবির।

Advertisement

[আরও পড়ুন: শট নির্বাচন নিয়ে ঋষভ পন্থকে বোঝাবেন রাহুল দ্রাবিড়]

বিরাটের ফিটনেস প্রসঙ্গে রাহুল দ্রাবিড় বলছেন,”আমার মনে হয় পরের ম্যাচে সবদিক দিয়েই ফিট হয়ে যাবে বিরাট। ও একটু দৌড়ানোর সুযোগ পেয়েছে। নিজের ফিটনেস খতিয়ে দেখার সুযোগ পেয়েছে। আশা করছি কেপ টাউনে দু’একবার অনুশীলনে নামলেই ও ম্যাচ ফিট হয়ে যাবে। ওর সঙ্গে কথা বলে আমি এটাই বুঝতে পেরেছি।” এর আগে সহ-অধিনায়ক রাহুলও জানিয়েছিলেন, বিরাট পরের ম্যাচে খেলার জন্য ফিট হয়ে যাবেন।

[আরও পড়ুন: IND vs SA: জোহানেসবার্গে লেখা হল না জয়ের ইতিহাস, দুরন্ত ব্যাটিং করে সিরিজে সমতা ফেরালেন এলগার]

জোহানেসবার্গের দ্বিতীয় টেস্টের ঠিক আগে পিঠের ব্যথার জন্য ছিটকে যেতে হয়েছিল কোহলিকে। কোহলি না থাকায় তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেন কেএল রাহুল (KL Rahul)। কোহলির জায়গায় দলে ফেরেন হনুমা বিহারী (Hanuma Vihari)। এখন দেখার বিরাট ফিরলে দল থেকে কাকে বাদ পড়তে হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ