BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অধিনায়ক হিসেবে খেলতে নামার আগে এখন এটাই কাঁটা রোহিতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 9, 2017 12:15 pm|    Updated: September 20, 2019 2:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শচীন জমানা অতীত। তাঁর অবর্তমানে ভারতীয় ক্রিকেট পিপাসুদের ক্ষতবিক্ষত হৃদয়ে মলম লাগিয়েছেন বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি। তবে এবার বিরাটবিহীন ভারত মাঠে নামছে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে। রবিবার পাহাড় ঘেরা ধরমশালায় ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তবে ম্যাচের আগেই চিন্তার ভাঁজ এই মুম্বইকরের কপালে। না কোনও ক্রিকেটারের চোট নয়। রোহিতের চিন্তার কারণ ধরমশালার আবহাওয়া। কারণ ম্যাচের আগে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আর সেটাই এখন বাধা হয়ে দাঁড়িয়েছে। যদিও এদিন ধরমশালায় অনুশীলন করেছে ভারতীয় দল।

[বিশ্বকাপ জেতার এটাই শেষ সুযোগ, অকপট লিওনেল মেসি]

এদিকে, ভারত শুরু বিরাটবিহীন নিজেদের মেলে ধরাই একমাত্র লক্ষ্য হবে না। আরও কিছু কিছু বিষয় আছে যেখান থেকে নিজেদের প্রমাণ করা ছাড়া উপায় নেই। যেমন ২০১৯ বিশ্বকাপ। এই একদিনের সিরিজ শেষ হওয়ার পর ভারত চলে যাচ্ছে বিদেশে। তাই এই সিরিজে কিছু পরীক্ষা-নিরীক্ষার হতে দেখলে অবাক হওয়ার নয়। যেমন রাহানে নিজেকে ফিরে পান কিনা। কোনও সন্দেহ নেই টেস্টে চরম ব্যর্থ হয়েছে অজিঙ্ক রাহানে। অথচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ম্যাচগুলিতে দারুণ খেলেছিলেন তিনি। নিজেকে ফিরে পাওয়ার এটাই হবে সেরা প্ল্যাটফর্ম রাহানের কাছে। ব্যাটিং-এ চার নম্বর জায়গা নিয়ে ভারত যথেষ্ট পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে। এই জায়গায় কখনও চলে আসছেন দীনেশ কার্তিক, কখনও কেদার যাদব, আবার কখনও দেখা যাচ্ছে মনিশ পাণ্ডেকে।

[বিরুষ্কার ছাদনাতলা হোক এই মাঠই, চায় অ্যাডিলেড]

অন্যদিকে, শ্রীলঙ্কার ক্রিকেট এখন এক সন্ধিক্ষণে দাঁড়িয়ে। যেখানে তাঁরা পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে নতুন করে নিজেদের তুলে ধরতে চাইছে। টেস্ট ক্রিকেটে তেমন সুবিধে করতে পারেনি। অধিনায়ক চান্ডিমলের নেতৃত্বে শ্রীলঙ্কানরা মাঝে মাঝে মাথা তুলে দাঁড়াবার চেষ্টা করলেও অবশেষে হয়েছে ব্যর্থ। এখন দেখার নতুন নেতা তিসারা পেরেরার নেতৃত্বে শ্রীলঙ্কা ঘুরে দাঁড়াতে পারে কি না। সাম্প্রতিককালে পাকিস্তানকে টেস্টে হারানো ছাড়া আর কিছুই বলার মতো নেই শ্রীলঙ্কার। সেই জায়গায় থেকে নিশ্চয়ই তারা চাইবে টেস্টের ব্যর্থতা ঢাকতে একদিনের ক্রিকেটে সর্বশক্তি প্রয়োগ করতে। মাহেলা জয়বর্ধনে ও সাঙ্গাকারা বিদায় নেওয়ার পর শ্রীলঙ্কার ক্রিকেটে চলছে ঘোর অমাবস্যা। সেই ঘন অন্ধকার থেকে বেরিয়ে আসার লড়াই কাল শুরু করবে শ্রীলঙ্কা।

[টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৮০০টি ছক্কা হাঁকিয়ে নজির গেইলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement