Advertisement
Advertisement
T20 World Cup 2024

অস্ট্রেলিয়া ম্যাচে রোহিতদের ভোগাবে বৃষ্টি! কেমন থাকতে পারে সেন্ট লুসিয়ার আবহাওয়া?

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে কেমন দাঁড়াবে ভারতের সেমির অঙ্ক?

Rain threats on India Cricket Teams crucial match vs Australia in T20 World Cup 2024

ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:June 23, 2024 7:58 pm
  • Updated:June 23, 2024 8:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) গ্রুপ পর্বে বারবার কাঁটা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। আমেরিকায় তো বটেই, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে বাতিল হয়েছে স্কটল্যান্ড-ইংল্যান্ড ম্যাচ। বৃষ্টিবিঘ্নিত ফ্লোরিডায় বল গড়ায়নি ভারত-কানাডা ম্যাচের। এমনকী ভারত ও পাকিস্তানের মেগা ম্যাচেও বাধ সেধেছিল বৃষ্টি। কিন্তু সুপার এইটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের মেগাম্যাচে কি বৃষ্টি সমস্যায় ফেলতে পারে? কী বলছে সেন্ট লুসিয়ার আবহাওয়া?

শেষ আটে ভারতের (India Cricket Team) ম্যাচ দুটি ম্যাচ হয়েছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের বার্বাডোস, অ্যান্টিগায়। সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে সেন্ট লুসিয়ার স্টেডিয়ামে নামবেন রোহিতরা। ইতিমধ্যেই সেমিফাইনালের পথে পা বাড়িয়ে আছে টিম ইন্ডিয়া। এই ম্যাচ জিতলে যে সমস্ত অঙ্ক মিলে যাবে তা নয়, গত বিশ্বকাপের ফাইনালে হারের ‘বদলা’ও নেওয়া যাবে।

Advertisement

[আরও পড়ুন: রোনাল্ডো-এমবাপে নন! আত্মঘাতী গোলই এখন ইউরোর ‘টপস্কোরার’]

কিন্তু সেই স্বপ্নে জল ঢালতে পারে বৃষ্টি! রিপোর্ট অনুযায়ী সেখানে প্রায় ৫০ থেকে ৫৫ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের সময় অনুযায়ী সকাল ১০টা থেকে ভারী বৃষ্টিও হতে পারে। আর সেই সময়ই বল গড়ানোর কথা ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের। স্টেডিয়ামের জলনিকাশি ব্যবস্থাও খুব একটা ভালো নয়।

Advertisement

[আরও পড়ুন: অজিবধের পর রাস্তায় নেমে উৎসব আফগানিস্তানে, ব্র্যাভোর ‘চ্যাম্পিয়ন’ ছন্দে মাতলেন রশিদরাও]

এমনিতেই রবিবার অজিদের হারিয়ে লিগের অঙ্ক জমিয়ে দিয়েছে আফগানিস্তান। ভারত তো বটেই, খাতায়-কলমে সব দলের কাছেই রয়েছে সেমিফাইনালে যাওয়ার সুযোগ। ২ ম্যাচের দুটোই জিতে এই মুহূর্তে সেমির দৌড়ে সবচেয়ে এগিয়ে ভারতই। ২ ম্যাচে টিম ইন্ডিয়ার সংগ্রহ ৪ পয়েন্ট। নেট রান রেট +২.৪২৫। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিতলে গ্রুপের প্রথম দল হিসাবে সেমিতে যাবে ভারত। কিন্তু বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ১ পয়েন্ট পাবে দুদলই। সেক্ষেত্রে পাঁচ পয়েন্ট নিয়ে সহজেই সেমিফাইনালে উঠে যাবে টিম ইন্ডিয়া। বৃষ্টি কোনও বাধাই তৈরি করতে পারবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ