৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শামি নেই কেন? শ্রীলঙ্কার কাছে হারের পরই দল নির্বাচন নিয়ে খোঁচা শাস্ত্রীর

Published by: Anwesha Adhikary |    Posted: September 7, 2022 12:49 pm|    Updated: September 7, 2022 1:29 pm

Ravi Shastri criticizes Mohammed Shami's exclusion of Asia Cup squad | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের (Asia Cup) সুপার ফোরে টানা দু’ম্যাচ হেরেছে ভারত। টুর্নামেন্ট থেকে কার্যত বিদায় নিয়েছে ট্রফি জেতার অন্যতম দাবিদাররা। পাকিস্তান এবং শ্রীলঙ্কা-দুই ম্যাচেই হারের পর কাঠগড়ায় তোলা হয়েছে ভারতীয় বোলারদের। এহেন পরিস্থিতিতে দলের নির্বাচন ঘিরেই প্রশ্ন তুললেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। অভিজ্ঞ পেসার মহম্মদ শামিকে কেন বাদ দেওয়া হল, তা নিয়ে তুমুল সমালোচনা করেছেনন শাস্ত্রী।

চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন জশপ্রীত বুমরাহ। তা সত্বেও মহম্মদ শামিকে (Mohammed Shami) দলে রাখেননি নির্বাচকরা। আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করার পরেও কেন শামিকে নেওয়া হল না, সেই প্রশ্ন তুলেছেন রবি শাস্ত্রী। ঠিক কী কারণে শামিকে বাদ দেওয়া হল, তা নিয়ে ধোঁয়াশা তৈরি করেছেন নির্বাচকরা, এমনটাই মত ভারতের প্রাক্তন কোচের। ভারতীয় দলে মাত্র চারজন পেসারকে নেওয়া হল কেন, তা নিয়েও সন্দিহান শাস্ত্রী।

একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে শাস্ত্রী বলেন, “জিততে চাইলে আগে থেকে সঠিক প্রস্তুতি নিতে হয়। আমার মনে হয়, আরও ভাল দল নির্বাচন করা যেত, বিশেষ করে পেসারদের ক্ষেত্রে। মাত্র চারজন ফাস্ট বোলারকে নিয়ে এশিয়া কাপ খেলতে আসছে ভারত, এটা দেখে আমার খুবই অবাক লেগেছিল। মহম্মদ শামির মতো একজন বাড়িতে বসে রয়েছে, দেখে অবাক হয়ে যাচ্ছি। বিশেষত, আইপিএলে এত ভাল খেলার পরেও কেন দলে শামিকে নেওয়া হল না, তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।” 

[আরও পড়ুন: যুক্তরাষ্ট্র ওপেনে অঘটন, চতুর্থ রাউন্ড থেকে বিদায় নাদালের]

এশিয়া কাপে দল নির্বাচন ঘিরেও প্রশ্ন উঠছে। লাগাতার ব্যর্থ হওয়া সত্বেও কেন ঋষভ পন্থকে খেলানো হচ্ছে, তা নিয়ে সরব ক্রিকেটপ্রেমীরা। সেই প্রসঙ্গ টেনে শাস্ত্রীকে জিজ্ঞাসা করা হয়, প্রথম একাদশ নির্বাচনে কোচের ভূমিকা কতটা গুরুত্বপূর্ণ? শাস্ত্রী জানান, অধিনায়ককে কিছু পরামর্শ দিতে পারেন কোচ। কিন্তু সিদ্ধান্ত নেন অধিনায়কই। সেই সঙ্গে আরও বলেছেন, “আর এক জন ফাস্ট বোলারকে দলে রাখা খুবই দরকার ছিল। একজন পেসার যদি কোনও কারণে ছিটকে যায়, তার বদলে স্পিনারকে খেলিয়ে সমস্যায় পড়তে পারে দল। সেই কথা মাথায় রেখে দল নির্বাচন করা উচিত ছিল।”

প্রসঙ্গত, চোট পেয়ে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন পেসার আবেশ খান। তাঁর অভাব বেশ বুঝতে পারছে ভারত। সেই সঙ্গে রবীন্দ্র জাডেজা না থাকায় সমস্যায় পড়ছে ভারত। সব মিলিয়ে কাঠগড়ায় ভারতের দল নির্বাচন। তবে অধিনায়ক রোহিত শর্মা জানালেন, দলের বোলিং নিয়ে খুব বেশি চিন্তা করছে না দল। দু’টো ম্যাচ হারলেও কোনও সমস্যা হবে না বলেই দাবি রোহিতের।

[আরও পড়ুন: বাগুইআটির জোড়া খুন: রিপোর্ট তলব ডিজির, তদন্তের দায়িত্বে থানা আধিকারিকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের ইঙ্গিত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে