BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিরাট-রোহিতের মধ্যে দ্বন্দ্ব ছিল, মিটিয়েছেন শাস্ত্রী! চাঞ্চল্যকর দাবি রিপোর্টে

Published by: Subhajit Mandal |    Posted: March 30, 2021 5:35 pm|    Updated: March 30, 2021 5:35 pm

Ravi Shastri helped Rohit Sharma, Virat Kohli 'talk out' differences, says Report | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুঞ্জন ছিলই। অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল টিম ইন্ডিয়ার (Team India) দুই স্তম্ভ রোহিত শর্মা এবং বিরাট কোহলির মধ্যে সম্পর্কটা একেবারেই ভাল যাচ্ছে না। দুই তারকা নাকি মাঠের বাইরে একে অপরের সঙ্গে দূরত্ব বজায় রাখতেই পছন্দ করেন। যার প্রভাব পড়ছিল ড্রেসিং রুমের পরিবেশে। কিন্তু সম্প্রতি সেই বিবাদের অবসান হয়েছে। একটি প্রথম সারির সংবাদমাধ্যমের দাবি, রোহিত এবং বিরাটের মধ্যে যাবতীয় যা সমস্যা ছিল, তা মিটে গিয়েছে ইংল্যান্ড সিরিজের মধ্যেই। আর সেটা সম্ভব হয়েছে কোচ রবি শাস্ত্রীর জন্য। কোচ শাস্ত্রীই নাকি দুই তারকাকে সামনা-সামনি বসিয়ে তাঁদের মধ্যে যা যা বিবাদ সব মিটিয়ে দিয়েছেন।

রোহিত (Rohit Sharma) এবং বিরাটের মধ্যে যে একটা ঠান্ডা লড়াই চলছে, সে গুঞ্জন প্রথম প্রকাশ্যে আসে ২০১৯ বিশ্বকাপের আগে আগেই। বিশ্বকাপের সেমিফাইনালে হারের পর গুঞ্জন জোরাল হয়। এমনকী, বোর্ডের অন্দরেও এ নিয়ে গোপনে তদন্তের উদ্যোগ নেওয়া হয়েছিল বলে দাবি করা হয় একাধিক সংবাদ মাধ্যমে। ঘটনাচক্রে সেসময়ই অধিনায়ক কোহলিকে সোশ্যাল মিডিয়ায় আনফলো করে দেন রোহিত। যা গুঞ্জন আরও বাড়ায়। যদিও, প্রকাশ্যে কখনওই বিরাট এবং রোহিতকে একে অপরের বিরুদ্ধে কিছু বলতে শোনা যায়নি। বরং, তাঁরা সতীর্থের প্রতি যথেষ্ট সম্মান দেখিয়েই কথা বলেন। খেলার মাঠেও দুই তারকার রসায়ন বেশ চমকপ্রদ। দুজনে মিলে বহু ম্যাচ ভারতকে জিতিয়েছেন। কিন্তু তাতেও দুই মহাতারকার বিবাদ নিয়ে জল্পনা এতটুকুও কমেনি।

[আরও পড়ুন: ‘নন্দীগ্রামে বিরাট ব্যবধানে জিতবেন শুভেন্দু’, রোড শো শেষে দাবি অমিত শাহর]

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের দাবি, এতদিনে সেই বিবাদে ইতি পড়েছে। আর সেটা হয়েছে কোচ শাস্ত্রীর (Ravi Shastri) সৌজন্যে। এক সূত্রকে উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যম দাবি করেছে, “ইংল্যান্ডের বিরুদ্ধে বড় সিরিজ জয়ের পাশাপাশি আমাদের সবচেয়ে বড় পাওনা হল ড্রেসিং রুমের পরিবেশ। গত কয়েক সপ্তাহে ক্রিকেটারদের ব্যক্তিগত সম্পর্কের ব্যাপক উন্নতি হয়েছে। সকলেই বুঝতে পারছে একসঙ্গে কাজ করলে সেটা দলের পক্ষেই মঙ্গল। গত চার মাসে এটাই আমাদের সবচেয়ে বড় সাফল্য। বাইরে থেকে বহু মানুষের বহু কথা আমাদের সমস্যায় ফেলছিল। অনেক দিন ধরেই এই নিয়ে একটা জলঘোলাও হচ্ছিল। দেখুন, আর পাঁচজন পেশাদার ক্রিকেটারের মতো বিরাট (Virat Kohli) এবং রোহিতের মধ্যেও একাধিক ইস্যুতে মতানৈক্য ছিল। একাধিক ক্ষেত্রে সেটা বোঝাও গিয়েছে। তবে, কিছুদিন আগে ওরা একে অপরের সঙ্গে আলোচনায় বসেছিলেন। এখন দুজনের সমস্যা অনেকটাই মিটে গিয়েছে।”

[আরও পড়ুন: শুধু নন্দীগ্রামে মোতায়েন ২১ কোম্পানি আধাসেনা, দ্বিতীয় দফার ভোটেও নজিরবিহীন নিরাপত্তা]

টিম ইন্ডিয়ার ওই সূত্র বলছে, গত কয়েক মাসে রোহিত এবং বিরাট নিজেদের মধ্যে বহুবার কথা বলেছেন। এখন দুজনের সম্পর্ক অনেক সহজ এবং সাবলীল। দুজনকে আজকাল একসঙ্গে ছবি তুলতেও দেখা যাচ্ছে। জনসমক্ষে একে অপরের সম্পর্কে অনেক কথাও তাঁরা বলছেন। আর সবটাই হয়েছে শাস্ত্রীর দৌলতে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে