Advertisement
Advertisement

Breaking News

BCCI চুক্তিতে বিরাট উন্নতি জাদেজার, বাদ পড়লেন ঋদ্ধিমান, রাহানে-সহ একঝাঁক তারকা

চুক্তিতে অবনমন হয়েছে কে এল রাহুলের।

Ravindra Jadeja included in highest pay scale of BCCI, KL Rahul demoted | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:March 27, 2023 9:47 am
  • Updated:March 27, 2023 1:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরে চোটের কবলে ছিলেন। কিন্তু সুস্থ হয়ে মাঠে নামতেই দুরন্ত পারফরম্যান্স। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে সেরা খেলোয়াড়ের শিরোপা পাওয়ার পর এবার বোর্ডের চুক্তিতেও উন্নতি করলেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। বিসিসিআইয়ের চুক্তিতে এ+ ক্যাটিগরিতে উঠে এসেছেন তিনি। অন্যদিকে, টানা ব্যর্থতার কারণে চুক্তির তালিকায় বি ক্যাটিগরিতে নেমে গিয়েছেন কে এল রাহুল (KL Rahul)। 

চোট পেয়ে বিশ্বকাপ, এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন জাদেজা। অস্ত্রোপচারের পর দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয়েছিল তাঁকে। আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাক করেই দুরন্ত বোলিং করেন ভারতীয় অলরাউন্ডার। রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে যৌথভাবে সিরিজ সেরার পুরস্কার পান তিনি। তার পরেই ২০২৩ সালের বোর্ডের (BCCI) চুক্তিতে এ+ ক্যাটিগরিতে উঠে এসেছেন জাদেজা। বার্ষিক ৭ কোটি টাকা পাবেন তিনি। এছাড়াও এই বিভাগে রয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি ও জশপ্রীত বুমরাহ। 

Advertisement

[আরও পড়ুন: বাবা হতে তান্ত্রিকের নির্দেশেই নরবলি! তিলজলায় শিশু খুন নিয়ে বিস্ফোরক দাবি ধৃতের]

দীর্ঘদিন ধরেই লাগাতার ব্যর্থ হচ্ছেন কে এল রাহুল। ভারতীয় দলের সহ-অধিনায়কের পদ থেকে তাঁকে ছেঁটে ফেলা হয়েছে। বাদ পড়েছেন টেস্ট দল থেকেও। এবার বোর্ডের চুক্তিতেও অবনমন হল তাঁর। এ গ্রেড থেকে বি গ্রেডের তালিকায় নেমে গিয়েছেন রাহুল। বার্ষিক ৩ কোটি টাকা পাবেন তিনি। এছাড়াও শ্রেয়স আইয়ার, মহম্মদ সিরাজ, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, সূর্যকুমার যাদবরা রয়েছেন এই ক্যাটিগরিতে। 

Advertisement

অস্ট্রেলিয়া সিরিজে ভাল অলরাউন্ড পারফরম্যান্সের জোরে বি থেকে চুক্তির এ গ্রেডে উঠে এলেন অক্ষর প্যাটেল। গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত আপাতত অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে ঋষভ পন্থ। তাঁকেও এ গ্রেডের চুক্তিতে রাখা হয়েছে। হার্দিক পান্ডিয়া, মহম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিনরাও রয়েছেন বার্ষিক ৫ কোটি টাকার এ গ্রেড চুক্তিতে। তবে বিসিসিআইয়ের প্রকাশিত তালিকায় নেই ভুবনেশ্বর কুমার, অজিঙ্ক রাহানে, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মার মতো অভিজ্ঞ খেলোয়াড়ের নাম।

[আরও পড়ুন: শিশুকন্যাকে অপহরণ করে খুনে উত্তপ্ত তিলজলা, ৩২টি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে উদ্ধার দেহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ