Advertisement
Advertisement
IPL playoffs

যেন অকাল দিওয়ালি! আরসিবি প্লে অফে উঠতেই সেলিব্রেশনে মাতল গোটা বেঙ্গালুরু, রুদ্ধ রাজপথও

কেউ নাচছেন, কে গাইছেন, কেউ আবার উন্মাদের মতো দৌড়চ্ছেন, দেখুন আরসিবি সমর্থকদের উন্মাদনার ভিডিও।

RCB into IPL playoffs: Bengaluru residents block roads, dance, burn crackers in celebration

মাঝরাতে আরসিবির সেলিব্রেশন। ছবি সোশাল মিডিয়া।

Published by: Subhajit Mandal
  • Posted:May 19, 2024 11:27 am
  • Updated:May 19, 2024 11:27 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেউ নাচছেন, কে গাইছেন, কেউ আবার উন্মাদের মতো দৌড়চ্ছেন। গোটা বেঙ্গালুরু যেন আনন্দ নিকেতন। কেউ বলবে, এই শহরেই গত কয়েক মাস টানা জলকষ্টে ভুগছেন নাগরিকরা, কেউ বলবে, এই শহরেই প্রজ্বল রেভান্নার যৌন কেলেঙ্কারির মতো বড় কেলেঙ্কারি ঘটে গিয়েছে। এক মুহূর্তের জন্য বেঙ্গালুরুবাসী যেন সব ভুলেছেন। তাঁদের সব ভুলিয়ে দিয়েছে ক্রিকেট। ভুলিয়ে দিয়েছে তাঁদের প্রিয় দল। ভুলিয়ে দিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli) নামের এক মহামানব।

তাই তো শনিবার বেঙ্গালুরু আইপিএল প্লে অফের টিকিট নিশ্চিত করতেই গোটা বেঙ্গালুরু মেতে উঠল আনন্দ উৎসবে। মাঝরাতেই রাস্তায় নেমে এল বেঙ্গালুরুর একটা বড় অংশ। রাতভর রাস্তা বন্ধ করে চলল সেলিব্রেশন। দেদার নাচাগানা। খানিক সুরার ফোয়ারাও উঠল। মাঝরাতে আরসিবি (RCB) সমর্থকদের উচ্ছ্বাস থামাতে হিমশিম খেল পুলিশও। কয়েক জায়গায় বন্ধ করে দিতে হল রাস্তাও। বেঙ্গালুরুর ট্রাফিকের এমনিই বদনাম আছে। খেলা দেখতে বাড়ি ফিরতেও অনেককে সমস্যায় পড়তে হল। তবে স্বস্তির খবর, আনন্দোৎসব করতে গিয়ে কাউকে আহত হতে হয়নি।

[আরও পড়ুন: সুন্দরবনে গুলির লড়াই, চোরাশিকারীদের গুলিতে খুন বনকর্মী]

আসলে হয়, এমন হয়। কার্যত বিদায়ের পথিকরা যখন অলৌকিক প্রত‌্যাবর্তন ঘটিয়ে জীবনে ফিরে আসে, এমন হয়। ভাবা যায়, চলতি আইপিএলে (IPL 2024) প্রথম আটটা ম‌্যাচে সাতটায় হেরেছিল আরসিবি! যার মধ‌্যে টানা হার আবার ছ’টা! কে জানত, সেই টিম ঐশ্বরিক প্রত‌্যাবর্তন ঘটিয়ে টানা ছ’টা ম‌্যাচ জিতে বসবে! শুধু জিতবেই না, চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রীতিমতো ‘ভার্চুয়াল’ কোয়ার্টার ফাইনাল জিতে সোজা প্লে অফ চলে যাবে চতুর্থ টিম হিসেবে! এ যে রূপকথাতেও ভাবতে গেলে হেঁচকি ওঠে!

[আরও পড়ুন: ভুয়ো সার্টিফিকেট নিয়ে শিক্ষকতা! বাগুইআটির নামী স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ]

বিরাট কোহলি (Virat Kohli) বরাবরই প্রবল আবেগপ্রবণ। কিন্তু শুক্রবারের চিন্নাস্বামীতে তিনি ঠিক কী করবেন, ভেবে পাচ্ছেন না! কখনও পাগলের মতো চিৎকার করছেন। কখনও নির্মল হাসিতে ছেয়ে যাচ্ছে তাঁর মুখ। কখনও বা আবার দেখে মনে হচ্ছে, এখনই অঝোর কান্নায় ভেঙে পড়বেন বুঝি! তবে বিরাট জানেন, এখানে থামলে চলবে না। প্লে অফে উঠেই লড়াই শেষ নয়, বরং শুরু। ১৭ বছর যে মহার্ঘ্য ট্রফির জন্য তিনি অপেক্ষায়, আরসিবির সেইসব পাগল সমর্থকরা যারা মাঝরাতে রাস্তায় নেমে এসে সেলিব্রেশনে মাতলেন, তাঁরা অপেক্ষায়, সেই ট্রফি এবার জিততে হবে। ওই পাগল সমর্থকদের জন্য জিততে হবে। এই মুহূর্তে আরসিবিকে কিন্তু অন্যরকম লাগছে। চ্যাম্পিয়নের মতোই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ