×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেকর্ড গড়ার থেকে মাত্র ৩৫ রান দূরে ছিলেন রোহিত শর্মা। শুক্রবার অকল্যান্ডে অর্ধ-শতরান হাঁকিয়ে দুনিয়ার বাকি ব্যাটসম্যানদের পিছনে ফেলে দিলেন ভারতের স্ট্যান্ড ইন ক্যাপ্টেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হয়ে গেলেন তিনি।

বুধবার ওয়েলিংটনে প্রথম ওয়ানডে-তে নেতা ও ব্যাটসম্যান হিসেবে ব্যর্থ হয়েছিলেন রোহিত। কিউয়িদের কাছে ৮০ রানে লজ্জার হার হয় টিম ইন্ডিয়ার। সিরিজ জয়ের আশা জিইয়ে রাখতে আজ ডু অর ডাই পরিস্থিতি দলের। এমন অবস্থায় হাফ-সেঞ্চুরি হাঁকিয়ে যেমন দলকে স্বস্তি দিলেন রোহিত, তেমনই গড়লেন নয়া নজির। নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলকে পিছনে ফেলে টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিক হয়ে গেলেন তিনি। তাঁর ঝুলিতে রয়েছে দুহাজার ২৮৮ রান। আরও একটি রেকর্ড গড়ার হাতছানি ছিল রোহিতের সামনে। তবে অল্পের জন্য সে মাইলফলক ছুঁতে পারলেন না তিনি। কী সেই রেকর্ড? কুড়ি-বিশের ক্রিকেটে গাপ্তিল এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল মোট ১০৩ টি ছক্কা হাঁকিয়েছেন। সেখানে রোহিতের ছিল ৯৮ টি। এদিন চারটি ওভার বাউন্ডারি মেরে তা হল ১০২। অর্থাৎ তৃতীয় সর্বোচ্চ ছক্কার অধিকারীও তিনি। তবে আর একটি ওভার বাউন্ডারি হাঁকাতে পারলেই সর্বোচ্চ ছক্কার মালিকদের সঙ্গে এক আসনে বসতে পারতেন ভারতীয় তারকা।

[ত্রাতা এনরিকে, নেরোকাকে হারিয়ে আই লিগ জমিয়ে দিল ইস্টবেঙ্গল]

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। নির্ধারিত ওভারে আট উইকেট খুইয়ে তাদের সংগ্রহ ১৫৮ রান। তিনটি উইকেট তুলে নেন ক্রুনাল পাণ্ডিয়া। জোড়া উইকেট নেন খালিল আহমেদ। ইতিমধ্যেই তিন ম্যাচের সিরিজে ১-০-য় এগিয়ে হোম ফেভরিটরা। এবার দেখার রোহিতরা সিরিজে ঘুরে দাঁড়াতে পারেন কিনা।

[ভারত সফরের জন্য ১৬ জনের দল ঘোষণা অস্ট্রেলিয়ার, বাদ নামী তারকা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং