BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘আধা ফিট হয়ে জাতীয় দলে ক্রিকেটাররা’, চোট নিয়ে NCA-কে তুলোধোনা রোহিতের

Published by: Anwesha Adhikary |    Posted: December 8, 2022 1:20 pm|    Updated: December 8, 2022 1:20 pm

Rohit Sharma lashed out at NCA on player's fitness issue | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশ (India vs Bangladesh) সিরিজ শুরু হওয়ার আগেই ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। প্রথম ম্যাচের আগেই চোট পেয়ে সিরিজ শেষ হয়ে যায় ঋষভ পন্থের। মাঠে নেমে খেলতে গিয়ে রোহিত শর্মার (Rohit Sharma) আঙুলে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়। সব মিলিয়ে, মিনি হাসপাতাল হয়ে গিয়েছে ভারতীয় দল। এহেন পরিস্থিতিতে এনসিএকে (NCA) তুলোধনা করলেন ভারত অধিনায়ক। তাঁর মতে, আধা ফিট খেলোয়াড়দের জাতীয় দলে খেলার ছাড়পত্র দেওয়া হচ্ছে। তার ফলেই দলে একাধিক চোট-আঘাতের সমস্যা বাড়ছে। প্রসঙ্গত, চোটের জন্য সিরিজের শেষ ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন রোহিত-সহ তিন ভারতীয় ক্রিকেটার।

বাংলাদেশের বিরুদ্ধে লজ্জাজনক হারের পরে খেলোয়াড়দের ফিটনেস নিয়ে ক্ষোভ উগরে দেন রোহিত। দলে চোটের সমস্যা এত বেশি কেন? এই প্রশ্নের জবাব দিতে গিয়ে ফেটে পড়েন ভারত অধিনায়ক। তিনি বলেন, “এই বিষয়টা নিয়ে আমাদের ভাবা দরকার। এনসিএ কীভাবে কাজ করছে, সেদিকে নজর দিতে হবে। সেখান থেকে চোট সারিয়ে অর্ধেক ফিট হয়েই জাতীয় দলে খেলতে চলে আসছে ক্রিকেটাররা। দেশের হয়ে প্রতিনিধিত্ব করা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। সেখানে নিজেদের ১০০ শতাংশ দেওয়া উচিত। আমার মনে হয়, এনসিএর সঙ্গে বিস্তারিত আলোচনা করতে হবে।”

[আরও পড়ুন: বিতর্কিত নায়ক থেকে দলের অভিভাবক নেইমার, কোয়ার্টার ফাইনালের আগে মদ্রিচদের হুঁশিয়ারি ব্রাজিলের]

প্রসঙ্গত, বুধবারের ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে আঙুলে চোট পান রোহিত। মহম্মদ সিরাজের ডেলিভারিতে বাংলাদেশি ওপেনার অনামুল হক স্লিপে ক্যাচ তোলেন। কিন্তু তা মিস করেন রোহিত। বলটি ধরার আগেই আঙুলে চোট লাগে তাঁর। বিসিসিআইয়ের তরফে টুইট করে জানানো হয়, “বুড়ো আঙুলে চোট পেয়েছেন রোহিত। বোর্ডের মেডিক্যাল টিম তাঁর চিকিৎসা করছে। চোট কতখানি গুরুতর তা বোঝার জন্য স্ক্যান করা হচ্ছে।” আহত অবস্থাতেই ব্যাট হাতে ঝোড়ো ইনিংসও খেলেন ভারত অধিনায়ক। তা সত্বেও ম্যাচ হারতে হয়েছে ভারতকে।

পরের দিনই জানা যায়, সিরিজের শেষ ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন রোহিত। সেই সঙ্গে দীপক চাহার ও কুলদীপ সেনও বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। ইতিমধ্যেই চোটের কারণে এই সিরিজে খেলতে পারেননি রবীন্দ্র জাদেজা ও জশপ্রীত বুমরাহ। এত চোটের কারণ কী? রোহিতের মতে, খুব বেশি ম্যাচ খেলছেন সংশ্লিষ্ট ক্রিকেটাররা। তাঁদের মনে রাখা দরকার, জাতীয় দলের হয়ে খেলতে গেলে ১০০ শতাংশের বেশি দিতে হবে। সেই জন্য ফিট থাকা খুবই দরকার।” 

[আরও পড়ুন: ‘যে থালায় খাচ্ছেন, সেখানেই থুতু ফেলছেন!’, দাদার নিন্দুকদের তীব্র কটাক্ষ রোনাল্ডোর বোনের]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে