৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo দিল্লি ২০২০ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই (Board of Control for Cricket in India)। রবিবার মুম্বইয়ে নির্বাচকদের বৈঠকের পর দল ঘোষণা করা হয়। প্রত্যাশামতোই সাময়িক বিরতির পর দলে ফিরেছেন সহ-অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। সেজন্য বাদ পড়তে হয়েছে সঞ্জু স্যামসনকে। দলে ফিরেছেন মহম্মদ শামিও।

India-win
অনেকে মনে করছেন. গত কয়েক মাসের মধ্যে সবচেয়ে কঠিন সিরিজের জন্য দল বেছে নিলেন বিসিসিআইয়ের নির্বাচকরা। কারণ, এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম শক্তিশালী দল নিউজিল্যান্ড। বিশেষ করে টি-টোয়েন্টিতে তাঁদের হারানো বেশ মুশকিল। এ মাসের তৃতীয় সপ্তাহে ভারতীয় দল নিউজিল‌্যান্ড যাবে। কিউয়িদের বিরুদ্ধে মোট ৫টি টি-টোয়েন্টি, ৩টি ওয়ানডে এবং ২টি টেস্ট খেলবে ভারত। ঘরের মাঠিতে কিউয়িরা চিরদিনই ভারতকে ভুগিয়েছে। যদিও, শেষবার গতবছর নিউজিল্যান্ড থেকে ভাল স্মৃতি নিয়েই ফিরেছেন কোহলিরা। এবারেও তেমনটাই প্রত্যাশা থাকবে বিরাট-বাহিনীর।

[আরও পড়ুন: একটুর জন্য… বিশ্বকাপ সেমিফাইনালের সেই রান আউট নিয়ে অবশেষে মুখ খুললেন ধোনি]

কঠিন সফরের জন্য সর্বশক্তি দিয়েই দল বেছে নিয়েছেন নির্বাচকরা। সম্প্রতি ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করা শার্দূল ঠাকুর এবং বল হাতে চমক দেওয়া নবদীপ সাইনি এই দলে সুযোগ পেয়েছেন। সুযোগ পেয়েছেন তরুণ শিবম দুবে এবং ওয়াশিংটন সুন্দর। দলে জায়গা পেয়েছন মণীশ পাণ্ডে এবং শ্রেয়স আইয়ারও। সব মিলিয়ে মোট চারজন পেসার এবং চারজন স্পিনার সুযোগ পেয়েছেন দলে।

ভারতের ১৬ সদস্যের দল:
বিরাট কোহলি (অধিনায়ক)
রোহিত শর্মা (সহ অধিনায়ক)
লোকেশ রাহুল
শিখর ধাওয়ান
শ্রেয়স আইয়ার
মনীষ পাণ্ডে
ঋষভ পন্থ
শিভম দুবে
রবীন্দ্র জাদেজা
ওয়াশিংটন সুন্দর
শার্দুল ঠাকুর
যুজবেন্দ্র চাহাল
কুলদীপ যাদব
জশপ্রীত বুমরাহ
মহম্মদ শামি
নভদীপ সাইনি

উল্লেখ্য, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় দলে বেশ কিছুদিন ধরেই পরীক্ষা-নিরীক্ষা চলছে। বিশ্বকাপে ভারতের সেরা একাদশ কী হতে পারে, তা নিয়ে এখনও পুরোপুরি নিশ্চিত নয় টিম ম্যানেজমেন্ট। তাই নিউজিল্যান্ডেও ঘুরিয়ে ফিরিয়ে সুযোগ দেওয়া হতে পারে তারকাদের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং