১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরাটের পর ভারতের টেস্ট অধিনায়ক রোহিত শর্মাই, ঘোষণা বিসিসিআইয়ের

Published by: Subhajit Mandal |    Posted: February 19, 2022 4:24 pm|    Updated: February 19, 2022 6:06 pm

Rohit Sharma replaces Virat Kohli as new Test captain, Says BCCI | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক হচ্ছেন রোহিত শর্মা (Rohit Sharma)। সব জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা করে দিল বিসিসিআই (BCCI)। শ্রীলঙ্কা সিরিজ থেকেই লাল বলের ক্রিকেটে ভারতের নেতৃত্ব দেবেন রোহিত।

দক্ষিণ আফ্রিকা সিরিজের পর বিরাট কোহলি অকস্মাৎ টেস্ট অধিনায়কয়ত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। তারপর থেকেই টেস্ট অধিনায়ক কে হবেন, তা নিয়ে জল্পনা চলছিল। সাদা বলের ক্রিকেটের অধিনায়ক রোহিত লড়াইয়ে এগিয়ে থাকলেও কোনও কোনও মহল থেকে ঋষভ পন্থ বা লোকেশ রাহুলের (KL Rahul) নাম ভাসিয়ে দেওয়া হচ্ছিল। অধিনায়ক হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন বুমরাহ বা মহম্মদ শামির মতো তারকারাও। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্যাচে লোকেশ রাহুলের অধিনায়কত্ব দেখে হতাশ হয়েছেন সমর্থকরা। নির্বাচকরাও মনে করছেন, জাতীয় দলের নেতৃত্ব দিতে হলে আরও কিছুটা সময় দিতে হবে রাহুলকে। পন্থদেরও রোহিতের অধিনায়কত্বে তৈরি করা হবে। নির্বাচক প্রধান চেতন শর্মার মতে, “এই মুহূর্তে রোহিতই দেশের এক নম্বর ক্রিকেটার। ওঁর মতো ক্রিকেটার যখন অধিনায়ক হোন, তরুণরাও তখন শেখার সুযোগ পায়।” 

[আরও পড়ুন: দেশের ৬টি ভেন্যুতে হতে চলেছে আইপিএল ১৫! সামনে এল ফাইনালের দিনক্ষণও]

রোহিতকে অধিনায়ক হিসাবে ঘোষণা করার পাশাপাশি শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজের জন্য দলও ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। দীর্ঘ দিনের ব্যর্থতার জেরে ভারতীয় দল (Indian Team) থেকে বাদ পড়লেন অজিঙ্কে রাহানে এবং চেতেশ্বর পূজারা। বাদ পড়েছেন ইশান্ত শর্মা এবং বাংলার উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাও। নির্বাচকরা জানিয়েছেন,  এই চার সিনিয়র তারকার সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জাতীয় দলে ফিরতে হলে রনজি ট্রফিতে (Ranji Trophy) নিজেদের প্রমাণ করতে হবে এই চার তারকাকে। শ্রীলঙ্কা সিরিজে বিশ্রামে গিয়েছেন নিয়মিত সহ-অধিনায়ক লোকেশ রাহুল। তাঁর পরিবর্তে সহ-অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়েছে বুমরাহর নাম। দীর্ঘদিন বাদে চোট সারিয়ে ফিরলেন রবীন্দ্র জাদেজা। অশ্বিন সুযোগ পেলেও সিরিজ শুরুর আগে ফিটনেস পরীক্ষার পাশ করতে হবে তাঁকে।

[আরও পড়ুন: সহজ ক্যাচ মিস, ভুবনেশ্বরের উপর চটে গিয়ে এ কী করলেন রোহিত! ভিডিও ভাইরাল]

ভারতীয় টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, শুভমন গিল, ঋষভ পন্থ, কে এস ভারত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, বুমরাহ (সহ-অধিনায়ক), মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, সৌরভ কুমার

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে