Advertisement
Advertisement

Breaking News

Arshdeep Singh

ডেথ ওভারে কাকে বল দেবেন রোহিত? বিশ্বকাপের আগে পরামর্শ বিশ্বজয়ী প্রাক্তনের

কী পরামর্শ দিলেন প্রাক্তন বিশ্বজয়ী?

RP Singh prefers Arshdeep Singh over Mohammed Siraj in the death over of T-20 World Cup

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রোহিতকে পরামর্শ বিশ্বজয়ী দলের সদস্যের।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 31, 2024 7:49 pm
  • Updated:May 31, 2024 7:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেথ ওভারে মহম্মদ সিরাজের (Mohammed Siraj) থেকে অর্শদীপ সিংকে (Arshdeep Singh) বল দেওয়া অনেক ভালো। দেশের প্রাক্তন পেসার আরপি সিং এমনটাই জানিয়েছেন। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারতীয় দলের সদস্য ছিলেন আরপি সিং। ধোনির দলের চ্যাম্পিয়ন ক্রিকেটার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পরামর্শ দিচ্ছেন রোহিত শর্মাকে। 
আরপি সিংয়ের মতে, পাঞ্জাব কিংস তরুণ অর্শদীপ সিংকে ঠিকমতো ব্যবহার করতে পারেনি। ১৪টি ম্যাচ থেকে ১৯টি উইকেট নেন অর্শদীপ। কিন্তু তাঁর ইকোনমি রেট অনেক বেশি। তার পিছনে অবশ্য কারণ রয়েছে। 

নজির গড়লেন নিশান্ত, ভারতের প্রথম পুরুষ বক্সার হিসেবে প্যারিস অলিম্পিকে হরিয়ানার তারকা

Advertisement

ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মের যাঁতাকলে পড়ে প্রচুর রান দিয়েছেন অর্শদীপ। তবুও তাঁর হয়ে গলা ফাটাচ্ছেন আরপি সিং। দেশের প্রাক্তন পেসার বলছেন, ”আইপিএলের পারফরম্যান্সের নিরিখে যদি অর্শদীপের পারফরম্যান্স বিচার করা হয়, তাহলে বলব ওকে ঠিকমতো ব্যবহার করা হয়নি।”
তবে আরপি সিং জানাচ্ছেন, বোলারকে কীভাবে ব্যবহার করা হবে, তা নির্ভর করে সংশ্লিষ্ট দলের অধিনায়কের উপরে। আরপি বলেছেন, ”ক্যাপ্টেনের উপরে নির্ভর করে কোন বোলারকে কীভাবে ব্যবহার করা হবে, কোন পরিস্থিতিতে তাঁর হাতে বল তুলে দেওয়া হবে।”
নাসাও কাউন্টির উইকেট মন্থর। এমন উইকেটে অর্শদীপের জন্য আরপি সিংয়ের পরামর্শ, কার্যকর ভাবে কাটার ব্যবহার করবে। আরপি বলছেন, ” টি-টোয়েন্টি ফরম্যাটে ডেথ বোলিং খুব গুরুত্বপূর্ণ। ডেথ ওভারে বুমরাহ হয়তো তিন ওভার বল করবে। বিশ্বকাপে বুমরাহই আমাদের সেরা অস্ত্র। বুমরাহর সঙ্গে ডেথ ওভারে অর্শদীপকেই আমার পছন্দ। সিরাজ নয়। অর্শদীপকে পছন্দ করার কারণ ওর বৈচিত্র্য। আমার মনে হয় সিরাজ নতুন বল হাতে অনেক বেশি কার্যকরী। নইলে বুমরা ও অর্শদীপেরই বল করা উচিত।”
অর্শদীপের বাঁ হাতের ডেলিভারি ডান হাতি ব্যাটারদের জন্য চ্যালেঞ্জিং। সেই সঙ্গে রয়েছে তাঁর বৈচিত্র্য। সেই কারণেই অর্শদীপকে চাইছেন আরপি সিং।

Advertisement

 

[আরও পড়ুন: ‘আজও ঘুমোতে গেলে…’ রশিদ খানকে তাড়া করে বিশ্বকাপে ম্যাক্সওয়েলের অতিমানবিক ইনিংস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ