BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ইংল্যান্ডে হামলার হুমকি নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দলকে, বাড়ল নিরাপত্তা

Published by: Abhisek Rakshit |    Posted: September 21, 2021 11:58 am|    Updated: September 21, 2021 11:58 am

Security tightened around New Zealand women's cricket team in England after threat | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডে (England) বিপাকে নিউজিল্যান্ডের (New Zealand) মহিলা ক্রিকেট দল। বোমা হামলার হুমকি দেওয়া হল কিউয়ি দলকে। মেল পাঠিয়ে ওই হুমকি দেওয়া হয়। এরপরই তড়িঘড়ি লেস্টারে থাকা নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দলের নিরাপত্তা বাড়ানো হল।

বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছে নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দল। মঙ্গলবারই লেস্টারে দু’দেশের মধ্যে তৃতীয় ওয়ানডে ম্যাচ আয়োজিত হওয়ার কথা। কিন্তু এদিন হঠাৎই ম্যাচের আগে ইংল্যান্ড বোর্ডের আধিকারিকের কাছে একটি ইমেল আসে। তাতে কিউয়ি মহিলা দলকে বোমা হামলার হুমকি দেওয়া হয়। এরপরই নড়েচড়ে বসে ইংল্যান্ড প্রশাসন। তড়িঘড়ি তদন্তে নামে সেদেশের গোয়েন্দা সংস্থা। পাশাপাশি বাড়ানো হয় কিউয়ি দলের নিরাপত্তাও।

[আরও পড়ুন: করোনা আবহে সুখবর, আসন্ন মরশুম থেকে ঘরোয়া ক্রিকেটে বাড়ছে বেতন]

জানা গিয়েছে, যে টিম হোটেলে কিউয়ি মহিলা ক্রিকেট দল রয়েছে, সেখানেই নাকি বোমা রাখা হয়েছে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের কাছে একটি ইমেলে এই হুমকি দেওয়া হয়। এরপরই কিউয়ি দলের নিরাপত্তা বাড়ানো হয়। যদিও পরবর্তীতে ইংল্যান্ড বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, এটি একটি ভুয়ো মেল। তবে তা সত্ত্বেও কোনও ধরনের ঝামেলা এড়াতে নিরাপত্তা বাড়ল তাঁদের।

এদিকে, নিউজিল্যান্ডের পর এবার ইংল্যান্ড। কিউয়ি বাহিনীর মতোই পাকিস্তান সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সোমবার আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হল, আগামী মাসে মহিলা এবং পুরুষ দলের পাকিস্তান যে সিরিজ খেলার কথা ছিল, তার জন্য দল পাঠানো হবে না। ক্রিকেটার ও স্টাফদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত বলেও স্পষ্ট করেছে তারা। সেই সঙ্গে এমন সিদ্ধান্তের জন্য পাক ক্রিকেট বোর্ডের কাছে ক্ষমাও চেয়ে নেয়। এর আগে গত ১৭ সেপ্টেম্বর পাকভূমে মুখোমুখি হওয়ার কথা ছিল নিউজিল্যান্ড এবং পাকিস্তানের। কিন্তু মাঠে বল গড়ানোর কয়েক ঘণ্টা আগে আচমকাই নিউজিল্যান্ড জানিয়ে দেয়, তারা খেলবে না। নিরাপত্তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেই এই সিদ্ধান্ত নেয় তারা। মাঠে না নেমে সোজা দেশে ফিরে যায় কিউয়ি বাহিনী।

[আরও পড়ুন: সংবাদ প্রতিদিন-এর খবরে সিলমোহর, নভেম্বরে ইডেনে ফিরছে ক্রিকেট, ঘোষিত ২০২১-২২-এর সূচি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement