BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চোটের জন্য জিম্বাবোয়ে সিরিজে নেই ওয়াশিংটন সুন্দর, ভারতীয় দলে ঢুকে পড়লেন বাংলার ক্রিকেটার

Published by: Subhajit Mandal |    Posted: August 16, 2022 2:14 pm|    Updated: August 16, 2022 2:14 pm

Shahbaz Ahmed replaces injured Washington Sundar for 3 ODIs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোটের জন্য ফের কপাল পুড়ল ওয়াশিংটন সুন্দরের। সেই সঙ্গে ভাগ্য খুলে গেল বাংলা দলের ক্রিকেটার শাহবাজ আহমেদের (Shahbaz Ahmed)। জিম্বাবোয়ে সফরের ভারতীয় দলে ঢুকে পড়লেন শাহবাজ। মহম্মদ শামির পর শাহবাজই একমাত্র বাংলার ক্রিকেটার যিনি সীমিত ওভারের ভারতীয় দলে ঢুকলেন।

এমনিতে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে খেলার জন্য ওয়াশিংটন সুন্দরের (Washing Sundar) নাম স্পিন বোলিং অল-রাউন্ডার হিসাবে ঘোষণা করেছিল বিসিসিআই (BCCI)। কিন্তু সিরিজ শুরুর আগে কাউন্টি ক্রিকেটে খেলতে গিয়ে বাঁ-কাঁধে চোট পেয়ে যান সুন্দর। আপাতত তাঁর মাঠে ফেরার কোনও সম্ভাবনা নেই। তাই তাঁর পরিবর্ত হিসাবে শাহবাজের নাম ঘোষণা করল বোর্ড।

Shahbaz Ahmed replaces injured Washington Sundar for 3 ODIs

[আরও পড়ুন: দিল্লিতে মোদি-শাহর সঙ্গে সাক্ষাৎ সৌরভের! রাজনীতির প্রসঙ্গ নাকি অন্য কারণ? তুঙ্গে জল্পনা]

শাহবাজ বাংলা দলের হয়ে দীর্ঘদিন খেলছেন। গত দুই মরশুম আইপিএলে তিনি খেলছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে। বিরাট কোহলিদের দলের হয়ে বেশ ভালই খেলেছেন শাহবাজ। গত আইপিএলে (IPL) ১৬ ম্যাচে ২১৯ রান করেন তিনি। স্ট্রাইক রেট ছিল ১২০-র উপরে। তার চেয়েও গুরুত্বপূর্ণ ব্যাপার হলে একাধিক ইনিংসে দলের কঠিন সময়ে আরসিবি ঘুরে দাঁড়িয়েছে শাহবাজের হাত ধরেই। তাছাড়া বল হাতেও তিনি ভালই পারফর্ম করেছেন। গোটা চারেক উইকেটও আছে তাঁর। সেইসব পারফরম্যান্সের কথা মাথায় রেখেই শাহবাজকে ভারতীয় দলে সুযোগ দেওয়া হল। বাংলার এই অল-রাউন্ডার এখন প্রাকটিসের মধ্যেও আছেন। বাংলার হয়ে খেলার জন্য ইডেনে প্র্যাকটিস করছেন তিনি।

[আরও পড়ুন: দু’বছর আগে ক্রিকেটকে বিদায় জানানো ধোনি-রায়নাকে বিশেষ সম্মান আইসিসির, নীরব BCCI!]

বোর্ড সূত্রের খবর, মঙ্গলবার রাতে বা বুধবার সকালে ভারতীয় দলে (Indian Team) যোগ দিতে পারেন শাহবাজ। বৃহস্পতিবারই শুরু হয়ে যাবে জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। সুতরাং সেই ম্যাচে শাহবাজের খেলা কঠিন। তবে বাংলার পেসার চেষ্টা করবেন, জিমাবোয়েতে নেমেই নিজেকে প্রস্তুত করে নেওয়ার চেষ্টা করবেন আরসিবির অল-রাউন্ডার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে