BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আজ প্রথম ODI-তে মুখোমুখি ভারত-শ্রীলঙ্কা, দ্রাবিড়ের কোচিংয়ে যুদ্ধ জয়ে প্রস্তুত ধাওয়ান

Published by: Sulaya Singha |    Posted: July 18, 2021 10:58 am|    Updated: July 18, 2021 10:58 am

Shikhar Dhawan's Team India to face Sri Lanka in 1st ODI today | Sangbad Pratidin

ভিভিএস লক্ষ্মণ: গত কয়েক মাস ধরে ভারতীয় ক্রিকেটের গভীরতা নিয়ে প্রচুর কথা হয়েছে। বারবার বলা হয়েছে, ভারতীয় টিমের রিজার্ভ বেঞ্চের শক্তি দেখার মতো। ভারতীয় টিমের (Team India) শক্তি সত্যি সত্যি কতটা, কতটা ভাল রিজার্ভ বেঞ্চ, সব এবার বোঝা যাবে আসন্ন দু’টো সফরে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজে। এবং ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে।

সাদা বলের ক্রিকেটের বেশ কয়েকজন স্পেশ্যালিস্টকে ছাড়াও শ্রীলঙ্কা সফরে শিখর ধাওয়ানের ভারতকে দেখে বেশ ভাল লাগছে। ব্যক্তিগত ভাবে শিখরের জন্যও আমার খুব ভাল লাগছে। শিখর ভারতীয় টিমের সিনিয়র সদস্য। বহুদিন ধরে খেলছে। ও তাই ক্যাপ্টেন্সি পাওয়ায় আমি খুশি। আসন্ন শ্রীলঙ্কা সফর শুধুমাত্র শিখরের নেতৃত্বের স্কিল পরীক্ষা করবে না, একইসঙ্গে ওর কাছে সুযোগ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ টিমে নিজের জায়গা পাকা করারও। মনে রাখতে হবে, ভারতীয় টিমের টপ অর্ডারে এখন যা প্রতিদ্বন্দ্বিতা, তাতে শিখরকে দারুণ কিছু করতে হবে আসন্ন শ্রীলঙ্কা সফরে।

[আরও পড়ুন: বাড়ছে উদ্বেগ, এবার Olympic গেম ভিলেজে Corona আক্রান্ত দুই অ্যাথলিট]

একইসঙ্গে ভারতের তরুণ প্রতিভারা কে কেমন করে, দেখতে চাইব শ্রীলঙ্কা সফরে। পৃথ্বী শ, সঞ্জু স্যামসন, ঈশান কিষাণ- এরা সবাই তো ডাক পেয়েছে শ্রীলঙ্কা সিরিজে। মণীশ পাণ্ডে আর সূর্যকুমার যাদবকেও ডাকা হয়েছে। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) আগে ভারতের কাছে এটাই একমাত্র সাদা বলের সিরিজ। এখানে তাই ওয়ানডে এবং টি-টোয়েন্টি- দু’টো সিরিজ জেতাই খুব জরুরি।

ভারতের সিনিয়র টিমের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) এটাই প্রথম টুর্নামেন্ট। রাহুলের সুবিধেটা হল, শ্রীলঙ্কা সফরের টিমটায় অনেক এমন ক্রিকেটার আছে, যারা হয় ভারত ‘এ’ দল নইলে অনূর্ধ্ব-১৯ টিমে খেলেছে। কিংবা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) কখনও না কখনও দ্রাবিড়কে পেয়েছে। আমি নিশ্চিত, ওদের এই সফরটা দারুণ যাবে। রাহুল দুর্ধর্ষ মেন্টর। মাঠে, মাঠের বাইরেও। অতীতে দেখেছি, কোচ রাহুল সবসময় দেখেছে যে প্রতিটা ক্রিকেটার নিদেনপক্ষে একটা করে ম্যাচ যেন অন্তত পায়। টিমের মধ্যে একটা জয়ের অভ্যেস তৈরি করতে এই মানসিকতা প্রচণ্ড ভাবে কাজে আসে।

এবার দুশ্চিন্তা বা খচখচানিতে আসি। সাম্প্রতিককালে ভারতের একটা সার্বিক চিন্তার জায়গা হয়ে থেকেছে স্পিন বিভাগ। আর তাই শ্রীলঙ্কার বিরুদ্ধে যুজবেন্দ্র চাহাল আর কুলদীপ যাদবের একসঙ্গে পঞ্চাশ ওভারের ম্যাচ খেলা উচিত। টি-টোয়েন্টি সিরিজে আবার খেলিয়ে দেখে নেওয়া হোক বরুণ চক্রবর্তীকে। ওরা যত খেলবে, তত ফর্মে ফিরবে, তুলবে উইকেট।
(গেমপ্ল‌্যান)

[আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটে অনন্য রেকর্ড গড়লেন আয়ারল্যান্ডের ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement