১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘পড়শি দেশের পাশে দাঁড়ান’, ভারতের গণচিতার ভিডিও শেয়ার করে আরজি শোয়েবের

Published by: Sulaya Singha |    Posted: April 25, 2021 11:11 am|    Updated: April 25, 2021 12:14 pm

Shoaib Akhtar appealed to Pakistan to help India tackle Corona crisis | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের ভয়াবহ করোনা পরিস্থিতি দেখে মনখারাপ পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতারের। এমন কঠিন সময়ে নিজের দেশের প্রধানমন্ত্রীকে পড়শির পাশে দাঁড়ানোর আরজি জানালেন তিনি। একইসঙ্গে ভারতে জ্বলতে থাকা গণচিতার চিত্র ইনস্টাগ্রামে তুলে ধরে শোকপ্রকাশ করলেন প্রাক্তন পাক তারকা।

গত ২৩ এপ্রিল শিরোনামে উঠে আসে শোয়েবের (Shoaib Akhtar) ভিডিও বার্তাটি। যেখানে ভারতের ক্রমবর্ধমান সংক্রমণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন শোয়েব। বলেন, “ভারতে প্রতিদিন লাখো মানুষ আক্রান্ত হচ্ছেন। মুম্বইয়ের অবস্থা অত্যন্ত করুণ। কত মানুষ মারা যাচ্ছেন। এমন ভয়ংকর পরিস্থিতি সামাল দেওয়া যে কোনও দেশের প্রশাসনের পক্ষেই অত্যন্ত কঠিন। অসম্ভবই বলা চলে। তাই আমি প্রত্যেকের কাছে, আমাদের প্রধানমন্ত্রী (ইমরান খান), আমার দেশের মানুষের কাছে আবেদন করছি, এই কঠিন সময়ে ভারতের পাশে দাঁড়ান। ভারতের অক্সিজেনের প্রয়োজন। সাহায্যের হাত বাড়িয়ে দিন।”

[আরও পড়ুন: ক্রমেই ভয়াবহ হচ্ছে কোভিড পরিস্থিতি, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় সাড়ে ৩ লক্ষ!]

এরপর ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন তিনি। যেখানে ভারতে করোনায় (Corona Virus) প্রাণ হারানো মানুষের গণচিতার ছবি ধরা পড়েছে। ভিডিওটি শেয়ার করে ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ লেখেন, “ভারতের এই করুণ দৃশ্য তুলে ধরলাম। প্রার্থনা করি, এই কঠিন সময় দ্রুত কেটে যাক। এখন গোটা দুনিয়ার পাশে থাকা প্রয়োজন। এ থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত। আর সমস্ত কোভিড বিধি মেনে চলা উচিত। কারণ পাকিস্তানের পরিস্থিতিও স্বস্তিদায়ক নয়।”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Shoaib Akhtar (@imshoaibakhtar)

এদিকে, ইতিমধ্যেই আজন্ম শত্রুতা ভুলে ভারতের জনগণের পাশে থাকার বার্তা দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। শনিবার নিজের টুইটার হ্যান্ডেলে ইমরান লেখেন, “ভারতে কোভিড-১৯ সেকেন্ড ওয়েভের বিরুদ্ধে ভয়ংকর লড়াই চালানো ভারতের জনগণের প্রতি সহানুভূতি প্রকাশ করছি। প্রতিবেশী দেশে ও বিশ্বে যেখানে যাঁরা এই অতিমারীতে আক্রান্ত, তাঁদের দ্রুত আরোগ্য কামনা করি। মানবসভ্যতার খাতিরে এই বিশ্বব্যাপী চ্যালেঞ্জকে একসঙ্গে মোকাবিলা করতে হবে।” সীমান্তের বেড়াজাল দুই দেশের তিক্ততা বাড়ালেও অতিমারীর বিরুদ্ধে লড়তে ঐক্যবদ্ধ হচ্ছে দুই চিরশত্রুও।

[আরও পড়ুন: ফের ব্যাটিং ব্যর্থতাই ডোবাল, আইপিএলে টানা চতুর্থ ম্যাচে হার নাইটদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement