BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘সব পজিশনে খেলতে পারে’, মেয়ের ‘বন্ধু’ শুভমন গিলের প্রশংসা শচীনের গলায়

Published by: Subhajit Mandal |    Posted: December 4, 2021 9:36 pm|    Updated: December 4, 2021 9:36 pm

Shubman Gill has shown he has technique to bat at any position says Sachin Tendulkar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম লাইমলাইটে এসেছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে। তারপর ঘরোয়া ক্রিকেট, আইপিএল (IPL) হয়ে এখন খেলছেন জাতীয় দলে। সব মিলিয়ে তাঁর মধ্যে প্রতিভার কোনও কমতি নেই। বড় কোনও সমস্যা নেই টেকনিকেও। তবু কোথাও গিয়ে আন্তর্জাতিক কেরিয়ারের শুরুতে হোঁচট খেতে হচ্ছে। কথা হচ্ছে শুভমন গিলের। তিনি এখন ভারতীয় টেস্ট দলের নিয়মিত সদস্য। এবার শুভমনের প্রশংসা শোনা গেল খোদ ক্রিকেট ঈশ্বর শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) গলাতেও। বলে দিলেন, সব পজিশনে খেলার মতো প্রতিভা আছে শুভমনের (Shubman Gill)। 

Shubman Gill has shown he has technique to bat at any position says Sachin Tendulkar

এক সাক্ষাৎকারে তরুণ ব্যাটসম্যান প্রসঙ্গে শচীন বলেন, “আমার মনে হয় যে কোনও পজিশনে ব্যাট করার মতো প্রতিভা এবং মানসিক শক্তি তাঁর আছে।” তবে শচীন মনে করছেন, শুভমনকে আরও বড় ইনিংস খেলতে হবে। ও যেভাবে ৪০-৫০ রান করার পর একাগ্রতা হারিয়ে ফেলছে, সেটা করা চলবে না। মাস্টার ব্লাস্টারের কথায়,”টেকনিকের কথা যদি বলেন, শুভমনের একটা বড় অ্যাডভান্টেজ আছে। ও ব্রিসবেনে একটা দুর্দান্ত ইনিংস খেলেছে। কঠিন এবং বাউন্সি পিচে খেলার অভিজ্ঞতা ওঁর আছে। আর আমার মনে হয়, ওকে ওই পিচগুলিকে খুন স্বচ্ছন্দ দেখায়।”

[আরও পড়ুন: ‘মহামারী কাউকে ছাড়বে না’, স্ত্রী-সন্তানদের খুন করে ‘মুক্তি’ দিলেন বিষাদগ্রস্ত চিকিৎসক]

শচীন বলছেন, “শুভমন শুরুটা খুব ভাল করেছে। ওঁর মধ্যে অনেক প্রতিশ্রুতি রয়েছে। যেভাবে ও ইনিংস সাজায়, সেটা বেশ ভাল। তবে, ওকে আরও একধাপ এগিয়ে গিয়ে ওই ৪০ রানের ইনিংস গুলিকে বড় রানে বদলে ফেলতে হবে।” শচীন নিশ্চিত যে শুভমনের মধ্যে রানের ক্ষিদে আছে। আর সেটাই তাঁর সাফল্যের চাবিকাঠি হতে পারে। তিনি বলছেন,”একবার জাতীয় দলে সুযোগ পেয়ে যাওয়ার পর কার কতটা সফল হওয়ার ক্ষিদে আছে, তার উপরে অনেক কিছু নির্ভর করে। আর আমার মনে হয় ওঁর মধ্যে সেই ক্ষিদেটা আছে।”

[আরও পড়ুন: KMC Election: পুরভোটে অশান্তির একটি অভিযোগ পেলেই কড়া ব্যবস্থা, প্রার্থীদের সঙ্গে বৈঠকে বার্তা অভিষেকের]

উল্লেখ্য, শুভমনের সঙ্গে শচীনের মেয়ে সারা-র (Sara Tendulkar) সম্পর্ক নিয়ে নেটদুনিয়ায় বেশ আলোচনা হয়। একাধিকবার সোশ্যাল মিডিয়ায় একে অপরকে নিয়ে বিভিন্ন রকম ইঙ্গিত দিয়েছেন সারা এবং শুভমন। এমনকী সম্প্রতি, ইংল্যান্ড সফর চলাকালীন তাঁরা নাকি একসঙ্গে একটি ফুটবল ম্যাচও দেখতে গিয়েছিলেন। তাই অনেকেই মজা করে বলছেন, শচীন হয়তো প্রশংসার ছলে ‘হবু জামাই’কে ব্যাটিং নিয়ে সুপরামর্শও দিয়ে দিলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে