BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

স্মিথ-ফিঞ্চের জোড়া সেঞ্চুরিতে চাপে ভারত, নিয়ম ভেঙে মাঠে ঢুকে পড়লেন প্রতিবাদীরা

Published by: Sulaya Singha |    Posted: November 27, 2020 1:59 pm|    Updated: November 27, 2020 2:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফর্ম্যাট যাই হোক না কেন, তাঁর ব্যাট কথা বলে প্রত্যেক পিচে। শুক্রবার এসসিজিতেও (SCG) যার পরিবর্তন হল না। আরও একটা সেঞ্চুরি আর সেই সঙ্গে আরও একটি রেকর্ডের মালিক হয়ে গেলেন স্টিভ স্মিথ। তৃতীয় অজি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে দ্রুততম শতরানের নজির গড়লেন তিনি।

মাত্র ৬২ বলে চোখ ধাঁধানো সেঞ্চুরি হাঁকিয়ে বিরাট কোহলিদের সামনে রানের পাহাড় তৈরি করে দিলেন স্মিথ। তবে তিনি একা নন। ইনিংসের দুর্দান্ত সূচনাটা করেন অ্যারন ফিঞ্চ। আইপিএলে তাঁকে চেনা ছন্দে না পাওয়া গেলেও দেশের জার্সি গায়ে চাপাতেই জ্বলে উঠলেন। মারকাটারি ব্যাটিং করে ১৭তম ওয়ানডে সেঞ্চুরি ঝুলিতে ভরে ফেললেন ফিঞ্চ। শামি থেকে বুমরাহ, জাদেজা থেকে চাহাল, কাউকেই রেয়াত করলেন না অজি তারকাদ্বয়। ১১৪ রান করে আউট হন ফিঞ্চ। স্মিথের সংগ্রহ ১০৫। তবে ওয়ার্নারের কট বিহাইন্ড আউট নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। ৬৯ রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। স্মিথ-ফিঞ্চ জুটির সৌজন্যেই ৬ উইকেটে ৩৭৪ রান অস্ট্রেলিয়ার। এককথায়, নিজেদের করোনা পরবর্তী ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে বেশ চাপে টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: সমর্থকদের না থাকাটাই অ্যাডভান্টেজ! ISL-এর প্রথম ডার্বির আগে মুখ খুললেন বাইচুং-ব্যারেটো]

করোনা কালে প্রথমবার পর দর্শকদের উপস্থিতিতে মাঠে নেমেছে ভারত-অস্ট্রেলিয়া। সিডনি ক্রিকেট গ্রাউন্ডের ৫০ শতাংশ দর্শকাসন ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছিল স্টেডিয়াম কর্তৃপক্ষ। আর মাঠে আসার সুযোগ পেতেই ভিড় জমিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু দর্শক গ্যালারিতে ফেরার পরই নিয়মভঙ্গের ঘটনা ঘটল। নিয়ম ভেঙে ম্যাচ চলাকালীনই মাঠের ঢুকে পড়লেন দুই প্রতিবাদকারী। 

ঘটনা ৬ ওভারের। তখন ক্রিজে ওয়ার্নারের সঙ্গে জুটি বেঁধে খেলছেন ফিঞ্চ। ঠিক সেই সময়ই নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে মাঠে প্রবেশ করেন দুই সমর্থক। হাতে প্ল্যাকার্ড। যেখানে আদানিদের লোন দেওয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়েছে। আসলে অস্ট্রেলিয়ার মাইনিং কোম্পানি আদানি এন্টারপ্রাইসকে ৫ হাজার কোটি টাকা লোন দেওয়ার প্রস্তাব দিয়েছিল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। তারই প্রতিবাদে সরব অনেকে। সেই ছবিই চোখে পড়ল সিডনি ক্রিকেট গ্রাউন্ডেও।  

[আরও পড়ুন: স্রেফ ১৫ দিনেই তৈরি মোমের মূর্তি, আসানসোলের শিল্পীর কাজে অভিভূত হয়েছিলেন মারাদোনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement