১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সৌরভ না জয় শাহ? কে হবেন বিসিসিআইয়ের পরবর্তী সভাপতি? শুরু অঙ্ক কষা

Published by: Subhajit Mandal |    Posted: September 17, 2022 5:18 pm|    Updated: September 17, 2022 5:18 pm

Sourav Ganguly and Jay Shah may fight it out for BCCI top post | Sangbad Pratidin

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার: সুপ্রিম কোর্টে ভারতীয় বোর্ড মামলার রায় বেরনোর পর ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বোর্ড সচিব জয় শাহ (Jay Shah) দু’জনেই আরও একটা টার্ম করে থাকার অনুমতি পেয়ে গিয়েছেন। এবং রায় বেরনোর আটচল্লিশ ঘণ্টার মধ্যে বোর্ডের আসন্ন নির্বাচন নিয়ে নানাবিধ অঙ্ক, নানাবিধ সমীকরণ নিয়ে চর্চা শুরু হয়ে গেল।

চর্চার কেন্দ্রে বর্তমান বোর্ড (BCCI) সচিব জয় শাহ। আদালতের রায়ের পর তাঁর আইসিসি চেয়ারম্যান পদে যাওয়ার কোনও সম্ভাবনা আর নই বলেই মনে করা হচ্ছে। বোর্ড মহলে বলাবলি চলছে যে, জয় ভারতীয় বোর্ডেই হয়তো থাকছেন আরও তিন বছর। প্রশ্ন হল, কোন পদে? তিনি কি সচিব পদেই আরও তিন বছর থাকবেন? নাকি এবার প্রেসিডেন্ট হবেন? আর জয় শাহ প্রেসিডেন্ট হলে বর্তমান বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) কোথায় যাবেন? তাঁকে কি আইসিসি চেয়ারম্যান হিসেবে দেখা যাবে?

[আরও পড়ুন: স্কুল চলাকালীন টিটাগড়ে ভয়াবহ বিস্ফোরণ, উড়ল ছাদ, আতঙ্কিত পড়ুয়ারা]

মূলত, বোর্ডের পাঁচটা পদ নিয়ে যাবতীয় চর্চা, অঙ্ক। প্রেসিডেন্ট। সচিব। যুগ্ম সচিব। কোষাধ্যক্ষ। ভাইস প্রেসিডেন্ট। এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের দু’টো পদ। বোর্ডের একটা মহলের মতে, জয়কে পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দেখতে পাওয়া গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ বিভিন্ন রাজ্য ক্রিকেট সংস্থার সমর্থন নাকি আছে তাঁর দিকে। সৌরভ যদি আইসিসি (ICC) চেয়ারম্যান হয়ে যান, জয় বোর্ড প্রেসিডেন্ট হতেই পারেন। বাকি পদে বিভিন্ন প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

[আরও পড়ুন: Pushpanjali #ChantBangla: বাংলাতেই দেব পুষ্পাঞ্জলি, অঙ্গীকার করুক বাঙালিরা]

বর্তমান বোর্ড কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমালের পদোন্নতি হয় কি না দেখার। তেমনই নাম ভাসছে প্রাক্তন বোর্ড কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরী, রাজীব শুক্লাদের নাম। অরুণ জেটলি পুত্র রোহন জেটলির (Rohan Jaitly) নামও ভাসছে। কেউ কেউ আবার বলছেন, সৌরভ বোর্ডে না থেকে যদি আইসিসিতে চলে যান, তা হলে সিএবি (CAB) প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়াকেও বোর্ডের কোনও পদে বা বড় কমিটিতে দেখা গেলে অবাক হওয়ার থাকবে না। রাজ্য ক্রিকেট সংস্থায় অভিষেকের মেয়াদ এমনিতেই শেষ হয়ে যাচ্ছে। খবর যা, তাতে আগামী অক্টোবরের মাঝামাঝি বোর্ড নির্বাচন হয়ে যেতে পারে। তার পরের মাসেই আবার আইসিসি নির্বাচন। মনে করা হচ্ছে, আগামী সপ্তাহটা বোর্ড এবং আইসিসি– দুই সংস্থার জন্যই অতীব গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে