BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিরল সম্মান, টোকিও অলিম্পিকে ভারতের শুভেচ্ছা দূত হতে পারেন সৌরভ

Published by: Subhajit Mandal |    Posted: February 2, 2020 3:17 pm|    Updated: February 2, 2020 5:09 pm

Sourav Ganguly has been selected Goodwill ambassador of IOC

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) বিরল সম্মান দিতে চলেছে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন। এবছর টোকিও অলিম্পিকে ভারতীয় দলের শুভেচ্ছা দূত হওয়ার প্রস্তাব দেওয়া হল সৌরভকে। আইওসির তরফে ইতিমধ্যেই বিসিসিআই প্রেসিডেন্টকে একটি চিঠি লিখে এই প্রস্তাব গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে। সৌরভের তরফে এখনও কিছু না জানানো হলেও, তাঁর ঘনিষ্ঠ মহলের ধারনা আইওসির প্রস্তাব ফেরাবেন না ‘মহারাজ’।

Sourav
গতবছর ভারতীয় অলিম্পিক দলের ‘গুডউইল অ্যাম্বাসাডর’ হয়েছিলেন শচীন তেণ্ডুলকর। তাঁর পাশাপাশি অভিনব বিন্দ্রা, এ আর রহমান, সলমন খানরাও ভারতীয় দলের শুভেচ্ছা দূতের ভূমিকায় ছিলেন। এবার প্রাথমিকভাবে সৌরভকে বেছে নেওয়া হয়েছে অলিম্পিক দলকে উজ্জীবিত করার জন্য। সৌরভের সঙ্গে আর কারা গুডউইল অ্যাম্বাসাডর হবেন, তা অবশ্য এখনও ঠিক হয়নি। আইওসির (Indian Olympic Association) তরফে ইতিমধ্যেই সৌরভকে শুভেচ্ছা দূত হওয়ার প্রস্তাব দিয়ে একটি চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে। খুব শীঘ্রই সেই চিঠির জবাব দেবেন দাদা। ভারতীয় অলিম্পিক সংস্থার সাধারণ সম্পাদক রাজীব মেহেতা লিখেছেন, “সৌরভ গোটা দেশের ক্রীড়ামহলের কাছে একটা উদাহরণ। একটা অনুপ্রেরণা। এমন একজন ব্যক্তিত্বকে দূত হিসেবে পেলে ভারতের অলিম্পিক দলেরই উপকার হবে।”

IOC-V

[আরও পড়ুন: পছন্দ রোহিত! ধোনি-কোহলির অধিনায়কত্ব নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিলেন শেহওয়াগ]

আইওসি সূত্রের খবর, সৌরভ নিজের ক্রিকেট কেরিয়ারে যেভাবে তরুণদের মধ্যে থেকে সেরাটা বের করে এনেছেন, এবং সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন, তা উদাহরণ হিসেবে তুলে ধরা হবে তরুণদের কাছে। টোকিও রওনা দেওয়ার আগে সব অ্যাথলিটদের ঐক্যবদ্ধ করে তাঁদের সঙ্গে সৌরভ ও অন্যান্য শুভেচ্ছা দূতদের নিয়ে আলোচনার ব্যবস্থাও করা হবে। যাতে তাঁরা উজ্জীবিত হন। এবছর অলিম্পিকে ভাল ফল করার ব্যপারে আশাবাদী আইওসি। আইওসির অনুমান, অন্তত ১২০ জন অ্যাথলিটের দল জুলাইয়ে টোকিও যাবে। বাজেটেও অলিম্পিকের জন্য অতিরিক্ত অর্থ বরাদ্দ করা হয়েছে। এবার দেখার সৌরভের উপস্থিতি অ্যাথলিটদের মানসিকভাবে চাঙ্গা করতে পারে কিনা?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement