২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সুকুমার সরকার, ঢাকা: ভারত সফরে আসার আগে টালমাটাল পরিস্থিতি বাংলাদেশ ক্রিকেটের। একদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ১১ দফা দাবিপূরণের সুর চড়িয়ে ক্রিকেটীয় কর্মকাণ্ডে ধর্মঘট ডেকেছেন শাকিব-আল-হাসানরা। আর অন্যদিকে, গোটা বিষয়টিকে ষড়যন্ত্র বলে অভিযোগ তুলেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান। ফলে বর্তমানে দ্বিধাবিভক্ত সেদেশের ক্রিকেট।

আগামী ৩ নভেম্বর দিল্লিতে শুরু ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ। তার আগে শাকিবদের বিভিন্ন দাবিতে অনিশ্চিত হয়ে পড়েছে তাঁদের ভারত সফর। সমস্যা সমাধানে মঙ্গলবার বৈঠকে বসেছিলেন বোর্ড কর্তারা। কিন্তু সমস্যা সম্পূর্ণ মিটল না। এদিন বাংলাদেশি ক্রিকেটারদের দাবির জবাব দেওয়ার চেষ্টা করেন সভাপতি। কিন্তু প্রথমেই তাঁর এক মন্তব্যে তৈরি হয় বিতর্ক। বলেন, ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশকে কিছুদিন আগে পর্যন্তও তাঁরা স্বীকৃতি দিতেন না। বাংলাদেশ প্রিমিয়ার লিগ প্রসঙ্গে তিনি বলেন, এনিয়ে ক্রিকেটারদের দাবি তিনি আগেই মেনে নিতে বলেছিলেন। তবে কোনও দেশি বা বিদেশি ক্রিকেটারকে কী অর্থ দেওয়া হবে, তা ঠিক করে ফ্র্যাঞ্চাইজিগুলি। এখানে বোর্ডের কোনও ভূমিকা নেই। এরপরই সুর বদলে তিনি দাবি করেন, বিশ্বের সামনে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্যই কেউ ষড়যন্ত্র করেছেন।

[আরও পড়ুন: শালপাতা কেটে সৌরভের প্রতিকৃতি, বাঁকুড়ার যুবকের প্রতিভায় মুগ্ধ দাদা]

তিনি বলেন, এসব দাবি ক্রিকেটারদের বোর্ডকে সরাসরি জানালে তা মেনে নেওয়া হত। কিন্তু সংবাদ মাধ্যমের সামনে গোটা বিষয়টিকে অন্যভাবে তুলে ধরা হয়েছে ইচ্ছাকৃতভাবেই। কারণ দাবি মেনে নিলে আন্দোলনের পথে হাঁটা যেত না। মিডিয়ার সামনে বিশৃঙ্খলা সৃষ্টি করা যেত না। আর বিষয়টাকে এভাবে দেখিয়ে সেই উদ্দেশ্যে সফল হয়েছেন ক্রিকেটাররা। এমনকী তিনি এও জানান, ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও সাড়া মেলেনি। তাই বিষয়টি যে পূর্বপরিকল্পিত, এ নিয়ে কোনও সন্দেহ নেই।

তবে এসবের মধ্যেও বিসিবি সভাপতি বলে দেন, ভারত সফরের জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। জাতীয় ক্যাম্পে কারা যোগ দেবেন না, সেসব দেখে পরবর্তী পদক্ষেপ করা হবে। এদিকে, বিসিসিআইয়ের হবু সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে এনিয়ে প্রশ্ন করা হলে তিনি সাফ জানান, এটি সম্পূর্ণ সেই দেশের ব্যক্তিগত বিষয়। তাঁর এখানে মন্তব্য করার কোনও ব্যাপার নেই। তবে বাংলাদেশ বোর্ড প্রেসিডেন্টের সঙ্গে তাঁর কথা হয়েছে। সৌরভের বিশ্বাস, নির্ধারিত সূচিতেই সিরিজ হবে।

[আরও পড়ুন: দিওয়ালিতে নারীশক্তিকে কুর্নিশ, মোদির নয়া অভিযানে শামিল দীপিকা-সিন্ধু]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং