BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IND v WI: জয় দিয়েই ফুলটাইম নেতৃত্বের সফর শুরু, প্রথম ম্যাচে রোহিতকে মার্কশিট দিলেন গাভাসকর

Published by: Sulaya Singha |    Posted: February 7, 2022 11:59 am|    Updated: February 7, 2022 4:09 pm

Sunil Gavaskar Rates Rohit Sharma's 1st Match As Full-Time India Captain | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই ফুলটাইম নেতৃত্বের দায়িত্ব পেয়েছিলেন। কিন্তু হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে শেষমেশ সেই সিরিজ থেকে ছিটকেই যান রোহিত শর্মা। তবে দলে ফিরে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে অধিনায়কত্বের শুরুটা দুর্দান্ত ভাবেই করলেন তিনি। নেতৃত্ব দিয়ে দলকে জেতানোর পাশাপাশি ব্যাট হাতেও সফল হিটম্যান। আর আহমেদাবাদে ভারতের হাজারতম ওযানডে ম্যাচে জয়ের পরই রোহিতকে দরাজ সার্টিফিকেট দিলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)।

রবিবাসরীয় আহমেদাবাদে পোলার্ড বাহিনীকে নাস্তানাবুদ করেন ভারতীয় পেসার ও স্পিনাররা। ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ সিরাজরা ক্রিজে টিকতেই দেননি ক্যারিবিয়ান ব্যাটারদের। মাত্র ১৭৬ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। আর তারপর ওপেন করতে নেমে দুরন্ত ৬০ রানের ইনিংস খেলে দলের ভিত মজবুত করে দেন ক্যাপ্টেন রোহিত। একেবারে যাকে বলে সামনে থেকে নেতৃত্ব দেওয়া- রোহিতের (Rohit Sharma)  সেই আত্মবিশ্বাসের সাক্ষী রইলেন ক্রিকেটপ্রেমীরা। তাঁর সার্বিক পারফরম্যান্সে দারুণ খুশি সুনীল গাভাসকরও। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কিংবদন্তি ক্রিকেটার বলেন, “এরকমই একটা পারফেক্ট শুরু করতে চেয়েছিল রোহিত। একেবারে টসের সময় থেকেই তিনি ঠিক পথে হেঁটেছিলেন। আর দিনের শেষে এমন একটা জয় নিঃসন্দেহে আনন্দের। যেখানে ওর নিজেরও অনেকখানি অবদান রয়েছে।”

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের ফুটবল দল গড়তে এগিয়ে এসেছিলেন স্বয়ং লতা মঙ্গেশকর]

Rohit Sharma

রোহিত যেভাবে বোলিং লাইন আপ বদলেছেন, যেভাবে ফিল্ডিং সাজিয়েছেন, তাও প্রশংসা কুড়িয়েছে গাভাসকরের। আর এই জয়ের পরই তাই রোহিতকে মার্কশিট দিয়েছেন তিনি। ‘৮৩-র বিশ্বজয়ী দলের সদস্য এবং সর্বকালের সেরা ওপেনার জানিয়ে দেন, তিনি দশের মধ্যে রোহিতকে ৯.৯৯ নম্বর দেবেন। অর্থাৎ লেটারমার্কস তো বটেই, প্রথম ম্য়াচে রোহিতকে কার্যত ‘পারফেক্ট’ই বলে দিলেন সানি।

উল্লেখ্য, বিরাট কোহলি (Virat Kohli) টেস্টের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পর ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক কে হবেন, তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। সে সময় গাভাসকর সাফ জানিয়ে দিয়েছিলেন, এক্ষেত্রে তাঁর প্রথম পছন্দ রোহিত নন, ঋষভ পন্থ (Rishabh Pant)। রোহিতের ফিটনেস, চোট-আঘাত নিয়ে প্রশ্ন তুলেছিলেন সানি। তবে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে যে হিটম্যানই সেরা, সে সার্টিফিকেট শুরুতেই সানির থেকে আদায় করে নিলেন রোহিত।

[আরও পড়ুন: দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি, অনূর্ধ্ব-১৯ বিশ্বসেরা দলের অধিনায়ক হলেন যশ ধূল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে