Advertisement
Advertisement
Cricket

আইপিএলে কামব্যাক করছেন সুরেশ রায়না, দীর্ঘদিন পর খেলবেন প্রতিযোগিতামূলক ক্রিকেটও

অনুরাগীদের নিজেই সুখবর দিলেন বাঁ–হাতি ব্যাটসম্যান।

Suresh Raina confirms participation in IPL 2021, set for return to competitive cricket | Sangbad Pratidin
Published by: Abhisek Rakshit
  • Posted:December 9, 2020 10:03 pm
  • Updated:December 9, 2020 10:03 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ অবশেষে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে চলেছেন সুরেশ রায়না (Suresh Raina)। ব্যক্তিগত কারণে দুবাইয়ে (Dubai) অনুষ্ঠিত IPL থেকে সরে দাঁড়ালেও দেশের মাটিতে আসন্ন সৈয়দ মুস্তাক আলি টি–২০ টুর্নামেন্টে ফিরতে চলেছেন বাঁ–হাতি এই তারকা ব্যাটসম্যান। শুধু তাই নয়, দেশের মাটিতে আসন্ন আইপিএলেও খেলতে দেখা যাবে তাঁকে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে কথা জানিয়েছেন খোদ সুরেশ রায়না।

দুবাইয়ে সফলভাবে আইপিএল আয়োজনের পর আগামী মাসেই অর্থাৎ ২০২১ সালের জানুয়ারিতে ঘরোয়া ক্রিকেট শুরু করতে তৈরি চাইছে BCCI। সৈয়দ মুস্তাক আলি টি–২০ টুর্নামেন্ট দিয়েই শুরু হবে ঘরোয়া ক্রিকেট মরশুম। এমনটাই ইঙ্গিত দেওয়া হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে। আগামী ২৪ ডিসেম্বর বোর্ডের এজিএম–এ চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে তার আগেই রায়না জানিয়ে দিয়েছেন, ওই টুর্নামেন্টে খেলবেন তিনি। এমনকী উত্তরপ্রদেশের (UttarPradesh) অধিনায়কত্বও করবেন। এর আগে ২০১৫–১৬ মরশুমে তাঁর অধিনায়কত্বেই সৈয়দ মুস্তাক আলি টি–২০ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল উত্তরপ্রদেশ। এর পাশাপাশি তিনি জানিয়ে দিয়েছেন, আসন্ন আইপিএলেও খেলবেন।

Advertisement

[আরও পড়ুন: একটি কিডনি নিয়েই পৌঁছেছেন সেরার মঞ্চে, সংগ্রামের কাহিনি শোনালেন অঞ্জু ববি জর্জ]‌

এর আগে শেষবার ২০১৯ আইপিএলের ফাইনালেই শেষবার মাঠে নেমেছিলেন সুরেশ রায়না। চলতি বছরে মহেন্দ্র সিং ধোনির অবসরের পর তিনিও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। এমনকী কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকেও সরে দাঁড়ান চেন্নাই সুপার কিংসের অন্যতম নির্ভরযোগ্য তারকা। সাপোর্ট স্টাফ–সহ চেন্নাইয়ের ১৩ জন করোনা আক্রান্ত হওয়ার পর দেশে ফিরে এসেছিলেন তিনি। যা নিয়ে বিতর্কও কম হয়নি। কখনও হোটেল রুম পছন্দ না হওয়া, কখনও করোনা আতঙ্ক– রায়নার আইপিএলে অংশ না নেওয়া নিয়ে একাধিক কারণ উঠে এসেছিল। যদিও এই প্রসঙ্গে মুখ খোলেননি তিনি।

Advertisement

আগামী সিজনে রায়নাকে দলে রাখা হবে কি না, সে ব্যাপারে এখনও সিদ্ধান্তও নেয়নি চেন্নাই। এদিকে, আইপিএল ১৪’‌র আগেই ফের মেগা নিলামের আয়োজন করতে পারে বোর্ড। এমনকী নেওয়া হতে পারে নতুন দলও। তাই মেগা নিলামের আগে মুস্তাক আলি টি–২০ টুর্নামেন্টই রায়নার কাছে নিজেকে প্রমাণের মঞ্চ। এমনটাই মনে করছেন ক্রীড়া বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: মারাদোনার স্মৃতিতে এবার নোটে ‘ফুটবল রাজপুত্র’র ছবি ছাপতে চলেছে আর্জেন্টিনা সরকার]‌

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ