৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে ডাক পেলেন রায়না, উনাদকাট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 28, 2018 11:47 am|    Updated: September 17, 2019 2:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরটা বেশ ভালভাবেই শুরু হচ্ছে জয়দেব উনাদকাটের। রবিবারই আইপিএল নিলামে সবচেয়ে দামী ভারতীয় ক্রিকেটার হয়েছেন। সাড়ে ১১ কোটি টাকায় তাঁকে কিনেছে রাজস্থান। আর এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্যও জাতীয় দল থেকে ডাক পেয়ে গেলেন বাঁ-হাতি পেসার জয়দেব। বিসিসিআইয়ের নির্বাচন কমিটির সদ্য ঘোষিত দলে জায়গা করে নিয়েছেন সুরেশ রায়নাও।

[রেকর্ড অঙ্কে বিক্রি হলেন জয়দেব উনাদকাট, মনোজের থেকে মুখ ফেরাল কেকেআর]

আইপিএল-এ পুরনো ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস রেখে দিয়েছেন রায়নাকে। তবে তার আগেই দেশের জার্সি গায়ে প্রত্যাবর্তন ঘটল তাঁর। গত বছর ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষবার ভারতের হয়ে টি-টোয়েন্টির বাইশ গজে নেমেছিলেন রায়না। সৈয়দ মুশতাক আলি ট্রফিতে উত্তরপ্রদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিকও হয়েছিলেন। তাছাড়া বোর্ডের ইয়ো ইয়ো টেস্টেও উত্তীর্ণ হয়েছেন ভালভাবেই। সেই সুবাদেই ডাক পেলেন। জয়দেব ও রায়নার পাশাপাশি ১৬ জনের দলে রয়েছেন শার্দুল ঠাকুর এবং অক্ষর প্যাটেলও। এদিকে, শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল ভুবনেশ্বর কুমার ও শিখর ধাওয়ানকে। প্রোটিয়াদের বিরুদ্ধে ফিরছেন তাঁরাও। টেস্টে ব্যর্থ হলেও সীমিত ফরম্যাটে নিজেকে প্রমাণ করতে মরিয়া রোহিত শর্মাও। তবে দলে জায়গা হয়নি অশ্বিন, জাদেজাদের।

[শামির পেসের সামনে আত্মসমর্পণ দক্ষিণ আফ্রিকার, একদিন বাকি থাকতেই জয়ী ভারত]

ছ’ম্যাচের ওয়ানডে সিরিজের পর ১৮ ফেব্রুয়ারি থেকে জোহনেসবার্গে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ২১ ও ২৪ ফেব্রুয়ারি বাকি দুটি ম্যাচ সেঞ্চুরিয়ন ও কেপটাউনে। শেষ টেস্টে জয় ভারতীয় শিবিরে অনেকখানি আত্মবিশ্বাস ফিরিয়েছে। মানসিকভাবে চাঙ্গা হয়েই পয়লা ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে খেলতে নামবেন বিরাটরা। বিদেশের মাটিতে টেস্ট সিরিজে হারের বদলা টিম ইন্ডিয়া নিতে পারে কিনা, সেটাই এখন দেখার। একনজরে দেখে নিন ঘোষিত দল।

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, সুরেশ রায়না, লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, মণীশ পাণ্ডে, অক্ষর প্যাটেল, চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জশপ্রীত বুমরাহ, জয়দেব উনাদকাট, শার্দুল ঠাকুর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement