BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

টেস্টে অনিশ্চিত ইশান্ত-জাদেজা, সীমিত ওভারের তিন তারকাকে দেশে ফেরাচ্ছে না বোর্ড!

Published by: Subhajit Mandal |    Posted: December 12, 2020 2:58 pm|    Updated: December 12, 2020 5:19 pm

T Natarajan, Shardul Thakur, Washington Sundar asked to stay back in Australia by BCCI for Test series |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ তৃতীয় টেস্টে রোহিত শর্মা (Rohit Sharma) ফিরছেন। কিন্তু ইশান্ত শর্মা এখনও অনিশ্চিত। প্রথম টেস্টে রবীন্দ্র জাদেজার খেলা নিয়েও সংশয় আছে। তাই ঝুঁকি না নিয়ে সীমিত ওভারের স্পেশ্যালিস্ট তিন তারকাকে টেস্ট সিরিজ শেষ হওয়া পর্যন্ত দলের সঙ্গেই থাকার নির্দেশ দিল বিসিসিআই (BCCI)। এই তিন তারকা হলেন টি নটরাজন (T Natarajan), শার্দূল ঠাকুর (Shardul Thakur) এবং ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। এমনটাই দাবি মুম্বইয়ের বিশ্বস্ত সংবাদমাধ্যমের।

বিসিসিআই জানিয়েছে, রবিবারই অস্ট্রেলিয়া উড়ে যাচ্ছেন রোহিত। সেখানে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে তাঁকে। কোয়ারেন্টাইনের সময়ও ফিটনেস নিয়ে কাজ করতে হবে হিটম্যানকে। ১৪ দিন পর চিকিৎসকরা ছাড়পত্র দিলে তবে তিনি খেলতে পারবেন। দলে ফিরতে পারেন ৭ জানুয়ারি শুরু হওয়া তৃতীয় টেস্ট থেকে। ইশান্ত শর্মার (Ishant Sharma) ফিটনেস নিয়ে এখনও তেমন কোনও খবর নেই। জাদেজার প্রথম টেস্টে খেলা নিয়েও তেমন কোনও সুসংবাদ বোর্ড শোনাতে পারেনি। তাই ব্যাক আপ হিসেবে সীমিত ওভারের তারকাদের অস্ট্রেলিয়ায় থেকে যেতে নির্দেশ দিয়েছে বিসিসিআই। যে তিনজনকে থাকতে বলা হয়েছে, তাঁদের মধ্যে নটরাজন টি-২০ সিরিজে স্বপ্নের মতো অভিষেক করেছেন। রিজার্ভ বোলার হিসেবে টেস্টে এমনিও থাকার কথা ছিল তাঁর। সেই সঙ্গে শার্দূল ঠাকুরও থাকছেন। শার্দূল এর আগে ২০১৮ সালে জাতীয় দলের হয়ে একটি টেস্ট খেলেছেন। আর থাকছেন ওয়াশিংটন সুন্দর। যিনি কিনা টি-টোয়েন্টিতে নিয়মিত খেলেন। তবে, এদের কাউকেই সম্ভবত এখনই দলে নেওয়া হচ্ছে না। এদিকে, এঁরা বাদে বাকি সীমিত ওভারের দলের তারকারা দেশে ফিরে এসেছেন। অন্যদিকে, অস্ট্রেলিয়ার প্রথম দলেও একটি পরিবর্তন হয়েছে। ওয়ার্নারের পরিবর্তে ভিক্টোরিয়ার মার্কস হ্যারিসকে দলে নিয়েছে অজিরা। কনকাশনের জন্য ছিটকে গিয়েছেন উইল পুভস্কি। তরুণ এই ব্যাটসম্যান ফিরতে পারেন বক্সিং ডে টেস্টে।

[আরও পড়ুন: দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে কোহলির অনুপস্থিতি নিয়ে প্রশ্ন, ব্যাট হাতে নজির বুমরাহর]

এদিকে, সিরিজ শুরুর আগে প্রথম ম্যাচে ভারতের প্রথম একাদশে কারা থাকবেন তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। বিরাট ৬ ব্যাটসম্যান নিয়ে খেলবেন, নাকি ৫ ব্যাটসম্যানের সঙ্গে অশ্বিন বা জাদেজার মতো কাউকে খেলানো হবে সেটা স্পষ্ট নয়। তবে সুত্রের খবর, প্রথম ডে-নাইট টেস্টে অন্তত চার পেসার খেলাবে ভারত। পাঁচ নম্বর বোলার ব্যবহার করা হতে পারে হনুমা বিহারীকে। সেক্ষেত্রে অশ্বিনকে বাইরে বসতে হবে। একটি ওপেনিং স্লটের জন্য লোকেশ রাহুল এবং শুভমন গিলকে লড়তে হবে। মায়াংক আগরওয়াল হবেন দ্বিতীয় ওপেনার। উইকেট রক্ষক হিসেবে খেলবেন ঋদ্ধিমান সাহাই।মিডল অর্ডারে পুজারা, কোহলি, এবং রাহানে। চার পেসার খেললে চতুর্থ পেসার হতে পারেন সিরাজ। শামি, উমেশ এবং বুমরাহ এমনিও খেলবেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে