BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার জেরে দু’বছর পিছিয়ে যাচ্ছে টি-২০ বিশ্বকাপ! অক্টোবরেই শুরু হতে পারে IPL

Published by: Subhajit Mandal |    Posted: May 27, 2020 1:02 pm|    Updated: May 27, 2020 1:04 pm

T20 World Cup 2020 to be rescheduled to 2022, IPL likely in Oct-Nov

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপ নিয়ে যাবতীয় জল্পনা-কল্পনাই সত্যি হতে চলেছে। এখনও পর্যন্ত যা খবর তাতে বৃহস্পতিবার আইসিসির এগজিকিউটিভ বোর্ডের বৈঠকে টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2020) পিছিয়ে দেওয়ার প্রস্তাবেই সিলমোহর পড়তে চলেছে। সেই সঙ্গে খুলে যাচ্ছে আইপিএলের (IPL) রাস্তাও। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের এমনটাই দাবি।

উল্লেখ্য, এবছর অক্টোবর-নভেম্বরে হওয়ার কথা বিশ্বকাপ। করোনার জেরে এই টুর্নামেন্ট বাতিল হওয়া নিয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছে। শোনা যাচ্ছে, বর্তমান পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার সরকার ১৬টি দেশের ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের সেদেশে নিয়ে গিয়ে তাঁদের আশ্রয়ের ব্যবস্থা করতে রাজি নয়। ফলে টুর্নামেন্ট বাতিল করে দিতে হবে। এবং সেই সিদ্ধান্ত একপ্রকার চূড়ান্ত হয়ে গিয়েছে। আগামিকাল আইসিসির (ICC) বৈঠকে তাতেই শিলমোহর দেওয়া হবে। এবং আগামী দিনের ক্রীড়াসূচি নিয়ে আলোচনা করা হবে। বিশ্বকাপ বাতিল হয়ে গেলে খুলে যাবে আইপিএলের রাস্তা। বোর্ড সূত্রের খবর, দেশে করোনা পরিস্থিতির উন্নতি হলে অক্টোবরের ওই সময়ই আইপিএল আয়োজনের চেষ্টা করা হবে। টুর্নামেন্টের নতুন ফরম্যাট ঘোষণা করে দেওয়া হতে পারে জুলাই মাসেই। এবং সেই লক্ষ্যে আগামী মাসেই কাজ শুরু করবে বোর্ড। তবে এসবকিছুই হবে করোনা পরিস্থিতির উন্নতি হলেই। আপাতত সরকারের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখছে বিসিসিআই। 

[আরও পড়ুন: জয় শাহ নন, বৃহস্পতিবার আইসিসির গুরুত্বপূর্ণ বৈঠকে যোগ দিচ্ছেন সৌরভ নিজে!]

প্রথমে মনে করা হচ্ছিল, অক্টোবর-নভেম্বরে সম্ভব না হলে আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে হতে পারে টি-২০ বিশ্বকাপ। কিন্তু তাতে মুশকিল হল আগামী বছর অক্টবরেই আবার ভারতে টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা আছে। ফেব্রুয়ারি-মার্চে বিশ্বকাপের আয়োজন করা মানে ৬ মাসের ব্যবধানে জোড়া বিশ্বকাপের আয়োজন। ব্যবসায়িক দিক থেকে দেখতে গেলে এই মুহূর্তে ৬ মাসের ব্যবধানে জোড়া বিশ্বকাপ আয়োজনের মতো জায়গায় নেই সম্প্রচারকারী সংস্থা। তাছাড়া অক্টোবর নভেম্বরে যদি আইপিএল হয় তাহলে সেটা আরও কঠিন হবে। তার চেয়ে ২০২২ সালে বিশ্বকাপ পিছিয়ে দেওয়াটাকেই শ্রেয় মনে করছে আইসিসি। কারণ, ওই বছর কোনও আন্তর্জাতিক টুর্নামেন্ট নেই। আবার ২০২৩ সালে ভারত বিশ্বকাপ আয়োজন করবে। সূত্রের খবর এই প্রস্তাবে আপত্তি নেই ভারতেরও। বৃহস্পতিবারের বৈঠকে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এই প্রস্তাবেই সম্মতি দিতে চলেছেন। আইসিসি সূত্রের খবর, বড় টুর্নামেন্ট নিয়ে নিশ্চয়তা না থাকলেও দ্বিপাক্ষিক সিরিজ শুরু হবে শীঘ্রই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে