Advertisement
Advertisement
Rohit Sharma

‘৫০, ১০০-র পিছনে দৌড়ই না’ বলেও একের পর এক রেকর্ড! কোন মন্ত্রে সাফল্য রোহিতের?

ভারত অধিনায়ক যেন গত বছরের বিশ্বকাপের অপূর্ণ ইনিংসটা শেষ করলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

T20 World Cup 2024: India Cricket Team skipper Rohit Sharma makes several records vs Australia

মারমুখী রোহিত শর্মা। ছবি: দেবাশিস সেন।

Published by: Arpan Das
  • Posted:June 25, 2024 2:46 pm
  • Updated:June 25, 2024 4:17 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছরের বিশ্বকাপ ফাইনালের স্মৃতি এখনও ভুলতে পারেনি দেশবাসী। সামনে অস্ট্রেলিয়া। যেভাবে রোহিত শর্মা (Rohit Sharma) ব্যাট করছিলেন, তাতে স্বপ্ন দেখতে শুরু করেন ভারতের ক্রিকেটভক্তরা। কিন্তু ৩১ বলে ৪৭ রান করে আউট হয়ে গেলেন অধিনায়ক। বিশ্বজয়ের স্বপ্ন ভেঙে যায় ভারতেরও। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) যেন সেই অপূর্ণ ইনিংস শেষ করলেন রোহিত শর্মা।

সকলকে এক মহাকাব্যের সাক্ষী করে রাখলেন হিটম্যান। অস্ট্রেলিয়ার বোলারদের দুরমুশ করে দিয়ে ৪১ বলে ৯২ করলেন তিনি। ভেঙে দিলেন একের পর এক রেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে রান এখন রোহিতের। বাবর আজমকে টপকে তাঁর রানসংখ্যা ৪১৬৫। এই বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ছয়ও তাঁর। ৮টি ছয় মেরে টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবচেয়ে বেশি ছয়ও হাঁকালেন হিটম্যান। সব মিলিয়ে তাঁর ছয়ের সংখ্যা ২০০। যা ক্রিকেট বিশ্বে আর কারও নেই।

Advertisement

[আরও পড়ুন: বাংলাদেশকে হারাতে চোটের ‘অভিনয়’! সেমিতে উঠেও প্রবল সমালোচনার মুখে আফগানিস্তান]

তবু কি আফসোস রয়ে গেল সেঞ্চুরি হারানোর জন্য? একেবারেই নয়। আগের ম্যাচেই বলেছিলেন, রেকর্ডের লক্ষ্যে তিনি খেলেন না। এদিনের ম্যাচের পরও ভারত অধিনায়ক বলে গেলেন, “৫০-১০০ নিয়ে আমার কিছু যায়ে আসে না। আমি একই গতিতে ব্যাট করতে চাই। যে বলে প্রয়োজন সেই বলে মারি। বোলারদের উপর চাপ তৈরি করাই আমার কাজ।”

Advertisement

[আরও পড়ুন: সেমিফাইনালে বৃষ্টির ভ্রুকুটি, ভেস্তে যাবে ভারত-ইংল্যান্ড দ্বৈরথ! ফাইনালে পৌঁছবে কে?]

কিন্তু কোন মন্ত্রে এরকম ঝড় তুললেন তিনি? রোহিত জানান, “ধারাবাহিকতা রেখে গেলেই বড় রান করা যায়। একই সঙ্গে খেয়াল রাখতে হবে, বোলার পরের বলটা কোথায় করবে। আর সেটাই আজ ঠিকঠাক করতে পেরেছি। মাঠের কোনও একদিকে নয়, সবদিকে বল পাঠিয়েছি।” এর পর ইংল্যান্ডের সঙ্গে সেমিফাইনাল। সেখানেও তাঁর থেকে বড় রানের ইনিংস দেখতে চাইবেন ক্রিকেট সমর্থকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ