Advertisement
Advertisement
T20 World Cup 2024

কোহলির ফর্ম নিয়ে চিন্তার মধ্যেই আফগানদের বিরুদ্ধে দলে বদলের ভাবনা ভারতের

দলে ঢুকবেন কে? কার উপরে পড়তে পারে কোপ?

T20 World Cup 2024: India is thinking of changing the team against Afghanistan in the super eight of the WC

নেটে বিরাট কোহলি। ছবি-দেবাশিস সেন।

Published by: Krishanu Mazumder
  • Posted:June 19, 2024 3:53 pm
  • Updated:June 19, 2024 4:15 pm

দেবাশিস সেন, বার্বাডোজ: আইপিএলে কথা বলেছিল বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) এখনও পর্যন্ত কোহলির গাণ্ডীব শান্ত থেকে গিয়েছে। বিশ্বকাপে এখনও পর্যন্ত দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি কোহলি। সুপার এইটে কোহলি কি রানে ফিরবেন? তারকা ব্যাটারের ফর্ম নিয়ে যখন প্রবল চর্চা চলছে, ঠিক সেই সময়ে ভারতীয় দলের প্রথম একাদশে পরিবর্তন হতে পারে বলেই সূত্রের খবর। 
বিশ্বকাপের গ্রুপ পর্বে দুদ্দাড়িয়ে জিতে সুপার এইটের ছাড়পত্র জোগাড় করেছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার সুপার এইটে ভারতের প্রতিপক্ষ আফগানিস্তান। সেই ম্যাচের আগে শোনা যাচ্ছে ভারতীয় দলের প্রথম একাদশে পরিবর্তন আনা হবে। গ্রুপ পর্বে টিম ইন্ডিয়া যে প্রথম একাদশ নামিয়েছিল, আফগানদের বিরুদ্ধেও কি সেই একই প্রথম একাদশ থাকবে? সূত্রের খবর, একজন ফাস্ট বোলারের পরিবর্তে হয়তো কুলদীপ যাদবকে রাখা হবে প্রথম একাদশে।

[আরও পড়ুন: গ্রামের দখল কার হাতে? লাগাতার বোমাবাজি, গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত পাড়ুই]

টুর্নামেন্টের শুরু থেকে ভারত অধিনায়ক রোহিত শর্মা বলে আসছেন, চার অলরাউন্ডার নিয়ে খেলবে ভারত। হার্দিক পাণ্ডিয়া, শিবম দুবে, অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজা –এই চার অলরাউন্ডারকে প্রথম একাদশে রেখে নিউ ইয়র্কে সফল হয়েছে ভারত। তিন পেসার- জশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ ও অর্শদীপ সিং খেলেছেন গ্রুপের ম্যাচগুলোয়। আফগানিস্তানের বিরুদ্ধে নামার আগে অনুশীলনে কুলদীপের উপরে নজর দেওয়া হয়েছে। রাহুল দ্রাবিড়ের সামনেই বল করেছেন কুলদীপ। কাল্পনিক ফিল্ডিং সাজিয়ে রোহিত ও কোহলিকে বল করে গিয়েছেন তিনি। নিউ ইয়র্কে পেস বোলাররা সাহায্য পেয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজে স্পিনাররা সাহায্য পাবেন বলে মনে করা হচ্ছে। সেই কারণে কুলদীপের দলে ঢোকার সম্ভাবনা বাড়ছে।
ভারতের প্রথম একাদশে একজন পেসারের পরিবর্তে কুলদীপ যাদবকে কি খেলানো হবে? সেরকমই যদি হয়, তাহলে ডাগ আউটে বসবেন কোন পেসার? অর্শদীপ সিং ও মহম্মদ সিরাজের মধ্যে একজনকে বসিয়ে কুলদীপকে দলে সুযোগ দেওয়া হবে বলেই মনে করা হচ্ছে।
বোলিং নিয়ে চর্চার পাশাপাশি কোহলিকে নিয়েও আলোচনা চলছে। এখনও পর্যন্ত বিশ্বকাপে কোহলি দুঅঙ্কের রান করতে পারেননি। নিউ ইয়র্কের পিচে শুরুতে ব্যাট করতে নেমে কোহলি দ্রুত ফিরে গিয়েছেন। কিন্তু ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের বাইশ গজের চরিত্র নিউ ইয়র্কের মতো হবে না বলেই মনে করা হচ্ছে। অনুশীলনে গিয়ে কোহলিকে পরামর্শ দিয়ে এসেছেন প্রাক্তন ক্যারিবিয়ান পেসার ওয়েসলি হল। বিরাটের ব্যাট কি গর্জে উঠবে সুপার এইেটে? সময় এর উত্তর দেবে। 

Advertisement

[আরও পড়ুন: পাঁচদিনে খেলতে হবে ৩ ম্যাচ! সুপার এইটের সূচি নিয়ে অখুশি রোহিত]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ