Advertisement
Advertisement
T20 World Cup 2024

‘আমরা গলির ক্রিকেট দল নই’, বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে সমর্থকদের পাশে থাকার অনুরোধ আফ্রিদির

আফ্রিদির অনুরোধ কি মানবেন ভক্তরা?

T20 World Cup 2024: Shaheen Afridi requests support from Pakistan fans

ভক্ত-অনুরাগীদের পাশে থাকার অনুরোধ শাহিন আফ্রিদির।

Published by: Krishanu Mazumder
  • Posted:June 15, 2024 11:51 am
  • Updated:June 15, 2024 1:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ (T20 World Cup 2024) থেকে লজ্জার বিদায়ের পরে শাহিন আফ্রিদি (Shaheen Afridi) ভক্ত-অনুরাগীদের কাছ থেকে সমর্থন চাইলেন। কিন্তু পাক সমর্থকরা কি আফ্রিদিদের হয়ে আর ব্যাট ধরবেন? বাবর আজমদের স্বপ্ন শেষ হয়ে যাওয়ার বহু আগে থেকেই উত্তপ্ত পাকিস্তানের ক্রিকেটসমাজ। ভারতের কাছে হার তাঁরা মেনে নিতে পারেননি।
তার আগে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছেও হারতে হয়েছে পাকিস্তানকে (Pakistan)। আর আমেরিকা ও আয়ারল্যান্ডের ম্যাচ ভেসে যাওয়ায় পাকিস্তানকেই ছিটকে যেতে হল। ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে আফ্রিদি বলেছেন, ”ভালো সময়ে সবাই পাশে থাকেন। কিন্তু আমি কঠিন সময়ে ফ্যানরাই পাশে থাকেন।” 

[আরও পড়ুন: একটুর জন্য হল না অঘটন, দক্ষিণ আফ্রিকাকে কাঁপিয়ে দিয়েও হৃদয় ভাঙল নেপালের]

আফ্রিদিকে নিয়েও সমালোচনা কম হয়নি দেশে। প্রাক্তন ক্রিকেটাররা বলেছেন আফ্রিদি তো ইয়র্কার ছাড়া আর কিছুই দিতে পারে না। বাবার আজম নিন্দিত হয়েছেন। তাঁকে নতুন করে ক্যাপ্টেন বানানোর যৌক্তিকতা খুঁজে পাচ্ছেন না প্রাক্তন ক্রিকেটাররা। পাকিস্তানের দুঃসময়ে আফ্রিদি ভক্তদের উদ্দেশে বলছেন, ”আমরা তো আর গলি ক্রিকেটের দল নয়। এটা তোমাদের পাকিস্তান দল। কঠিন সময়ে, খারাপ পরিস্থিতিতে যদি তোমরা পাশে না থাকো, তাহলে তো তোমরা মিডিয়ার মতোই।” বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ায় পাক মিডিয়া এবার নখ-দাঁত বের করবে। যদিও বিশ্বকাপের আগে থেকেই আফ্রিদিকে নিয়ে সংশয় ছিল ভক্তদের মনে। সেই উত্তর দিয়েছেন আফ্রিদি. ”শুরু থেকেই আমি প্রতি ঘণ্টায় ১৩৬-১৪০ কিমি বেগে বল করতাম। এখনও আমি সেই একই গতিতে বল করি। বোলার যখন উইকেট নিতে শুরু করে, তখন তাঁর সম্পর্কে সবাই ভালো কথা বলে। কিন্তু উইকেট না পেলে সবাই নেতিবাচক কথা বলতে শুরু করে দেয়।”
ভক্ত-সমর্থকদের কাছে আফ্রিদি আবেদন করলেন বটে, তবে তাঁর অনুরোধ কি রাখবেন তাঁরা? পুরনো দিনের স্মৃতি ফেরালেন বাবর আজমরা। অতীতে ব্যর্থ হয়ে দেশে ফিরলে বিমানবন্দরে সমর্থকরা টমেটো-ডিম ছুড়ে মারতেন ক্রিকেটারদের। ১৯৯৬ বিশ্বকাপে ভারতের কাছে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নেওয়ার পরে ওয়াসিম আক্রমরা আর দেশে ফিরে যাননি। দিনকাল এখন বদলে গিয়েছে। ইট-টমেটো হয়তো কেউ ছুড়বেন না। তবে প্রবল সমালোচনায় যে ক্ষতবিক্ষত হবেন ক্রিকেটাররা সেকথা বলাই বাহুল্য।

Advertisement

[আরও পড়ুন: জোড়া গোল মেসির, কোপার আগে দারুণ ছন্দে আর্জেন্টিনা]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ