Advertisement
Advertisement
T20 World Cup 2024

সূর্যকে ‘সেরার’ পুরস্কার, পন্থকে নতুন নাম! বাংলাদেশ জয়ের পর ভারতের সাজঘরে স্যার ভিভ রিচার্ডস

কোচ দ্রাবিড়ের মন্ত্রেই কামব্যাক, জানালেন হার্দিক পাণ্ডিয়া।

T20 World Cup 2024: Sir Vivian Richards hands Best Fielder medal to Suryakumar Yadav after Bangladesh Win

ছবি: বিসিসিআই।

Published by: Arpan Das
  • Posted:June 23, 2024 12:33 pm
  • Updated:June 23, 2024 2:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে ছুটছে রোহিতদের অশ্বমেধের ঘোড়া। আইসিসি ট্রফির খরা কাটাতে মরিয়া গোটা দল। ব্যাটে-বলে যেমন আগুন ছড়াচ্ছেন হার্দিক পাণ্ডিয়া, তেমনই দুরন্ত ফিল্ডিংয়ে ম্যাচের রং বদলে দিচ্ছেন সূর্যকুমার যাদবরা। আর এবার টিম ইন্ডিয়ার (India Cricket Team) প্রশংসা করে গেলেন কিংবদন্তি ভিভিয়ান রিচার্ডসও (Vivian Richards)।

বাংলাদেশের বিরুদ্ধে জিতে বিশ্বকাপে (T20 World Cup 2024) সেমিফাইনালের জায়গা একপ্রকার নিশ্চিত করে ফেলেছে টিম ইন্ডিয়া। ঘটনাচক্রে অ্যান্টিগার যে স্টেডিয়ামে ৫০ রানে ম্যাচ জিতলেন রোহিতরা, তা রাখা হয়েছে প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ তারকা ভিভিয়ান রিচার্ডসের নামেই। আর ম্যাচের পর তাঁর হাত থেকেই বিশেষ পুরস্কার পেলেন সূর্যকুমার যাদব। ভারতের ড্রেসিংরুমে বিশেষ পুরস্কার চালু হয়েছে সেরা ফিল্ডারের জন্য। এদিন লিটন দাসের ক্যাচ নিয়ে তা পকেটে পুরলেন ‘স্কাই’।

Advertisement

[আরও পড়ুন: লজ্জার ম্যাচেও বিরল রেকর্ড, আফগানদের বিরুদ্ধে নজির গড়লেন প্যাট কামিন্স]

এর আগের ম্যাচগুলিতেও যুবরাজ সিং, রবি শাস্ত্রীরা সাজঘরে এসেছিলেন পুরস্কার দিতে। এদিন চমকের মতো উপস্থিত হন খোদ ভিভ রিচার্ডস। সূর্যকে পুরস্কার দেওয়া ছাড়াও ঋষভ পন্থের প্রশংসা করেন তিনি। ভারতীয় উইকেটকিপারকে ভিভ বলেন, “তোমাকে মাঠে ফিরতে দেখে খুব ভালো লাগছে পন্থ। তুমি যেভাবে ফিরে এসেছ, তাতে আমি খুব খুশি। তুমি তো পকেট রকেট। তোমাদের দল এমনিই খুব শক্তিশালী। যদি আমাদের মেরুন শিবির (ওয়েস্ট ইন্ডিজ) জিততে না পারে, তাহলে তোমাদেরই সমর্থন করব।”

Advertisement

ঋষভ পন্থ যদি এক প্রত্যাবর্তনের গল্প হয়, তাহলে আর এক কামব্যাকের গল্প লিখেছেন হার্দিক পাণ্ডিয়া। ব্যাটে অনবদ্য হাফসেঞ্চুরি এবং এক উইকেট নিয়ে তিনিই ম্যাচের সেরা। গত বিশ্বকাপে এই বাংলাদেশের বিরুদ্ধেই চোট, তার পর জঘন্য আইপিএল। নিয়মিত ট্রোলের শিকার হতে হয়েছে তাঁকে। সেখান থেকে ফিরে দেশের জার্সিতে দুরন্ত পারফরম্যান্স। এর জন্য হার্দিক কৃতিত্ব দিচ্ছেন রাহুল দ্রাবিড়কে। তিনি বলেন, “আমি কোচের সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে বলেন, ‘ভাগ্য তাঁদেরই বদলায়, যাঁরা কঠোর পরিশ্রম করেন’। আর সেটাই দীর্ঘদিন আমার মাথায় বসেছিল।” সব মিলিয়ে অজি ম্যাচের আগে উজ্জীবিত টিম ইন্ডিয়ার সাজঘর।

[আরও পড়ুন: আফগানদের জয়ে জমজমাট বিশ্বকাপের গ্রুপ ওয়ান, কোন অঙ্কে সেমিতে কারা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ