১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘নোংরামি বন্ধ হোক’, ম্যাচ গড়াপেটার অভিযোগ তোলা পাক সমর্থকদের তোপ হরভজনের

Published by: Subhajit Mandal |    Posted: November 7, 2021 11:15 am|    Updated: November 7, 2021 1:54 pm

T20 World Cup: Harbhajan Singh blasts Pakistan fans for accusing India of fixing | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “এই নোংরামি বন্ধ হোক। বিশ্বকাপে (T20 World Cup) ভারতের কামব্যাক যাঁদের সহ্য হচ্ছে না, তাঁরাই এসব বলছে।” বিশ্বকাপে ভারত-আফগানিস্তান এবং ভারত-স্কটল্যান্ড ম্যাচকে যারা ফিক্সড বলে দাবি করছিলেন, সেই সব পাকিস্তানি সমর্থকদের ধুয়ে দিলেন হরভজন সিং (Harbhajan Singh)। ভাজ্জির সাফ কথা, ভারতের কামব্যাকে হিংসায় জ্বলছে পাকিস্তান।

চলতি টি-২০ বিশ্বকাপে প্রথম দু’ম্যাচে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে হারার পর দুর্দান্ত কামব্যাক করেছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। অপেক্ষাকৃত দুর্বল আফগানিস্তান এবং স্কটল্যান্ডকে একপ্রকার উড়িয়ে দিয়েছে ভারত। কিন্তু পাকিস্তানি ক্রিকেট সমর্থকদের একাংশের দাবি, ভারতের এই সাফল্যের পিছনে রয়েছে বিসিসিআইয়ের (BCCI) বিপুল আর্থিক ক্ষমতা। বুধবারের ভারত-আফগানিস্তান ম্যাচ নাকি ফিক্সড ছিল! ভারতকে জেতানোর জন্য ইচ্ছা করে খারাপ বোলিং করেছে আফগানিস্তান (Afghanistan)। সহজ সহজ ক্যাচও ফেলেছেন একাধিক আফগান ফিল্ডার। এমনটাই দাবি করছে পাকিস্তানি সমর্থকরা।

[আরও পড়ুন: রাহুল দ্রাবিড়ের জায়গায় ভিভিএস লক্ষ্মণ! বড় সিদ্ধান্তের পথে BCCI]

পাক সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে বলা হচ্ছে, যে আফগানরা বিশ্বকাপের বাকি ম্যাচগুলিতে দুর্দান্ত পারফরম্যান্স করেছে, লড়াকু মনোভাব দেখিয়েছে, সেই আফগানরা ভারতের বিরুদ্ধে তেমন লড়াই করেনি। এমনকী, কিছু কিছু পাক সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে আবার সরাসরি বলে দেওয়া হচ্ছে, বিসিসিআই এই ম্যাচ আফগানদের কাছ থেকে কিনে নিয়েছে। ক্রিকেটের মতো ভদ্রলোকের খেলাকে নষ্ট করছে ভারতীয় বোর্ড। ঘটনাচক্রে পরোক্ষে আবার এই পাক সমর্থকদের উৎসাহ দিয়েছেন সেদেশের প্রাক্তন পেসার শোয়েব আখতারও (Shoaib Akhtar)। তিনি শনিবারই বলে দিয়েছেন, ভারত পরপর দু’ম্যাচ যেভাবে জিতল, তারপর রবিবার যদি আফগানিস্তান নিউজিল্যান্ডকে হারিয়ে দেয়, তাহলে কিন্তু প্রশ্ন উঠবেই। সোশ্যাল মিডিয়াকে তো আর থামিয়ে রাখা যাবে না।

[আরও পড়ুন: বদলে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্টের ভেন্যু, দেখে নিন নতুন ক্রীড়াসূচি]

আখতার তথা পাক সমর্থকদের এই গোয়ার্তুমিকে একেবারে সপাটে উড়িয়ে দিলেন হরভজন। তিনি বলে দিলেন, “আমরা মেনে নিচ্ছি যে পাকিস্তান খুব ভাল খেলছে। আপনারা ভাল ক্রিকেট খেলেই আমাদের হারিয়েছেন। সেজন্য আপনাদের শুভেচ্ছা। কিন্তু আপনারা এখন যেটা করছেন সেটা নোংরামো। আপনারা ভাল খেলেন আর আমরা জিতলেই আমাদের নিয়ে প্রশ্ন তোলেন? আমরা সকলেই কিন্তু পাকিস্তানি ক্রিকেটারদের ইতিহাস জানি।” হরভজনের সাফ কথা,”পাকিস্তান সমর্থকরা তো হজম করতে পারছেন না। কথা বলার একটি সঠিক ধরন থাকে। আপনারা গুরুতর অভিযোগ আনছেন। যেভাবে রশিদ খানের বিরুদ্ধে অভিযোগ আনা হচ্ছে, সেটা লজ্জাজনক।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে