Advertisement
Advertisement
Bangladesh

বাকবিতণ্ডায় জড়ালেন তানজিম ও রোহিত! ঠিক কী হয়েছিল বিশ্বকাপের বাংলাদেশ-নেপাল ম্যাচে?

জেনে নিন আসল ঘটনা। কী বললেন তানজিম?

Tanzim and Nepal Captain Rohit engaged in a heated conversation

দুরন্ত তানজিম।

Published by: Krishanu Mazumder
  • Posted:June 17, 2024 5:37 pm
  • Updated:June 17, 2024 5:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেপালকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে বাংলাদেশ। টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বনিম্ন রান ডিফেন্ড করে নজির গড়লেও দিনের শেষে বিতর্ক তাড়া করেছে বাংলাদেশ শিবিরকে। নেপাল অধিনায়ক রোহিত পাউডেলের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন বাংলাদেশের বোলার তানজিম শাকিব। চার ওভার হাত ঘুরিয়ে সাত রানের বিনিময়ে চার-চারটি উইকেট নেন তিনি। মেডেন নেন ২ ওভার। শাকিবের বোলিংয়েই ভেঙে পড়ে নেপালের ব্যাটিং লাইন আপ।  
নেপালের কুশল ভুর্তেল ও অনিল শাহকে ফেরানোর পরে নেপাল অধিনায়ক রোহিত পাউডেল ব্যাট করতে নামেন। ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলটির পরে রোহিতের দিকে লাল চোখ দেখান তানজিম। নেপাল অধিনায়ককে  কিছু একটা বলতে দেখা যায় তানজিমকে। তানজিম শাকিব ও রোহিতের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।

[আরও পড়ুন: আরও একবার ইউরো ফাইনাল খেলবে পর্তুগাল, স্বপ্ন দেখছেন রোনাল্ডো]

পরে  নন স্ট্রাইক এন্ডে থাকা ব্যাটার আসিফ শেখ ও আম্পায়ার স্যাম নোগাসকি এসে পরিস্থিতি শান্ত করেন। কিন্তু কী হয়েছিল দুজনের মধ্যে? খেলার শেষে তানজিমকে বলতে শোনা গিয়েছে, ”এটা খুবই সহজাত এবং স্বাভাবিক একটা প্রতিক্রিয়া ছিল, পরিকল্পনা করে কিছু করিনি। রোহিত আমার দিকে আগ্রাসী ভাবে তাকিয়ে ছিল। সেটা আমার ভালো লাগেনি। আমি রোহিতকে জিজ্ঞাসা করি, আমার দিকে তাকিয়ে আছো কেন?”
১০৬ রানের পুঁজি নিয়ে জেতা খুব কঠিন টি-টোয়েন্টি ফরম্যাটে। বাংলাদেশও টি-টোয়েন্টিতে এর আগে এত কম রান ডিফেন্ড করতে পারেনি। তানজিম বলেছেন, ”এই রান ডিফেন্ড করা অবশ্যই সম্ভব। আমরা সেই চিন্তাই করছিলাম। উইকেট থেকে বোলাররা সাহায্য পেয়েছে। আমরা আত্মবিশ্বাসী ছিলাম নেপালকে আটকে রাখতে পারব।”
দেশের হয়ে এটাই কি তানজিমের সেরা স্পেল? তানজিম বলেন, ”আমারও মনে হয় এটাই আমার সেরা স্পেল। আমি খুব উপভোগ করেছি। নেপালের পেসাররাও অতিরিক্ত বাউন্স পেয়েছে। জোরে বল করার উপরে আমরা জোর দিয়েছিলাম।” 

Advertisement

[আরও পড়ুন: এমবাপের কটাক্ষের পালটা জবাব, কোপার আগে ব্রাজিল তারকার মুখে মেসিদের ‘প্রশংসা’!]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ