BREAKING NEWS

২৩ চৈত্র  ১৪২৬  সোমবার ৬ এপ্রিল ২০২০ 

Advertisement

প্রকাশ্যে আইপিএলের সূচি, দেখে নিন লিগ পর্বে কেকেআর ম্যাচের পূর্ণাঙ্গ তালিকা

Published by: Sulaya Singha |    Posted: February 16, 2020 9:04 am|    Updated: February 16, 2020 6:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যা ছিল গতবারের আইপিএল ফাইনাল, আসন্ন আইপিএলে সেটাই উদ্বোধনী ম‌্যাচ। ঠিক ধরেছেন। গত মরশুমে ফাইনালে পৌঁছনো চেন্নাই ও মুম্বই ম্যাচ দিয়েই শুরু এবারের আইপিএল। শনিবারই ফ্র্যাঞ্চাইজির তরফে ঘোষিত হল টুর্নামেন্টের সূচি। কবে মাঠে নামছে কেকেআর?

অতীতে আইপিএল শুরু হত তার আগের বারের দুই ফাইনালিস্টের যুদ্ধ দিয়ে। কিন্তু পরবর্তীকালে তা পালটে যায়। কিন্তু এবার সেই ধোনি বনাম রোহিত দিয়েই আইপিএল শুরু হচ্ছে। কারণ ইউএসপি। আইপিএলের সবচেয়ে জিভে জল আনা যুদ্ধ চেন্নাই বনাম মুম্বই। একটা টিম আইপিএল জিতেছে তিনবার। আর একটা চারবার। গতবার আইপিএল ফাইনাল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের কাছে মাত্র ১ রানে পরাস্ত হয়েছিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। তাই এবার উদ্বোধনী ম্যাচের ফলের দিকে চেয়ে গোটা দেশ।

[আরও পড়ুন: ‘সমালোচনা করার জন্য অনেকে টাকা পান’, বুমরাহর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক শামি]

ভারতীয় বোর্ডের পক্ষ থেকে এখনও সরকারিভাবে আইপিএলের সূচি প্রকাশিত হয়নি। কিন্তু ফ্র্যাঞ্চাইজিদের কাছে ইতিমধ‌্যেই তা পৌঁছে গিয়েছে। আর তাদের তরফেই টুইট করে সূচি জানানো হয়েছে। জানা যাচ্ছে, বোর্ডের ঘোষণা অনুযায়ী আগামী ২৯ মার্চই শুরু হচ্ছে আইপিএল। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের ওয়ানডে সিরিজ শেষের এগারো দিনের মধ‌্যে। তবে পূর্ণাঙ্গ সূচি নয়, এখনও পর্যন্ত আইপিএলের লিগ পর্বের তারিখই জানা গিয়েছে। সেখানেই জানা যায়, প্রথম ম‌্যাচ সিএসকে বনাম মুম্বই। আর লিগ পর্বের শেষ ম‌্যাচ বিরাট কোহলির রয়‌্যাল চ‌্যালেঞ্জার্স বনাম রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। তবে নক আউট পর্বের দিনক্ষণ না বেরলেও ফাইনাল যে ২৪ মে হচ্ছে, তা নিশ্চিত।

এদিকে, কেকেআরের আইপিএল অভিযান শুরু ৩১ মার্চ। বিরাট কোহলির আরসিবির বিরুদ্ধে বেঙ্গালুরুতে। গ্রুপ পর্বে কেকেআরের শেষ ম‌্যাচ ১৫ মে ইডেনে। চলুন একনজরে দেখে নেওয়া যাক কবে কার বিরুদ্ধে খেলবে কলকাতা নাইট রাইডার্স।

৩১ মার্চ– আরসিবি বনাম কেকেআর (বেঙ্গালুরু)
৩ এপ্রিল– দিল্লি ক্যাপিটালস বনাম কেকেআর (কলকাতা)
৬ এপ্রিল– চেন্নাই বনাম কেকেআর (কলকাতা)
৯ এপ্রিল– রাজস্থান রয়্যালস (জয়পুর/গুয়াহাটি)
১২ এপ্রিল– মুম্বই বনাম কেকেআর (কলকাতা)
১৬ এপ্রিল– সানরাইজার্স হায়দরাবাদ বনাম কেকেআর (হায়দরাবাদ)
১৯ এপ্রিল– দিল্লি ক্যাপিটালস বনাম কেকেআর (দিল্লি)
২৩ এপ্রিল– কিংস ইলেভেন পাঞ্জাব বনাম কেকেআর (কলকাতা)
২৬ এপ্রিল– কিংস ইলেভেন পাঞ্জাব বনাম কেকেআর (মোহালি)
২৮ এপ্রিল– মুম্বই বনাম কেকেআর (মুম্বই)
২ মে– রাজস্থান রয়্যালস বনাম কেকেআর (কলকাতা)
৭ মে– চেন্নাই বনাম কেকেআর (চেন্নাই)
১০ মে– আরসিবি বনাম কেকেআর (কলকাতা)
১৫ মে– সানরাইজার্স হায়দরাবাদ বনাম কেকেআর (কলকাতা)

গতবার আইপিএল ছিল ৪৪ দিনের। এবার সেটা বেড়ে দাঁড়িয়েছে ৫০ দিনে। কারণ সপ্তাহশেষে ডাবল হেডার কমানো হয়েছে। স্টার স্পোর্টসের চাপে আইপিএলে রাতের ম‌্যাচের সময় আধ ঘণ্টা এগোনোর ভাবনা থাকলেও সেটা হচ্ছে না। রাত আটটা থেকেই শুরু হবে খেলা। এদিকে, সৌরভ গঙ্গোপাধ‌্যায়ের ভারতীয় বোর্ড প্রস্তাবিত আইপিএল অল স্টার্স ম‌্যাচ আয়োজিত হওয়ার কথা ২৫ মার্চ। তবে, এ নিয়ে সরকারিভাবে এখনও কোনও সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি।

Advertisement

Advertisement

Advertisement