×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামার শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানাতে অভিনব উদ্যোগ ভারতীয় ক্রিকেট দলের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে সেনার টুপি পরে মাঠে নামলেন ধোনি-কোহলিরা। ম্যাচ শুরুর আগে প্রত্যেক ক্রিকেটারের হাতে সেনার টুপি তুলে দেন মহেন্দ্র সিং ধোনি। মাহি, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক থাকাকালীন সেনার সাম্মানিক মেজর পদ পেয়েছিলেন। তাঁর হাত দিয়েই সব ক্রিকেটারদের কাছে পৌঁছে গেল সেনাবাহিনীর টুপি।

[ঘরের মাঠে অন্তিম ম্যাচের আগে ধোনি যেন ‘বরকর্তা’]

এই প্রথম নয়, পুলওয়ামার শহিদদের শ্রদ্ধা জানাতে এর আগেও কালো আর্মব্যান্ড পরে মাঠে নেমেছিল ভারতীয় দল। হামলার পর প্রথম ম্যাচেই বিরাটদের দেখা যায় কালো আর্মব্যান্ড পরে মাঠে নামতে। ভারতের পাশাপাশি অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও সেদিন সন্ত্রাসবাদের বিরুদ্ধে বার্তা দিতে কালো আর্মব্যান্ড পরেন। তারপরই আজ বিসিসিআইয়ের এই উদ্যোগ। এদিন ম্যাচ শুরুর আগে বিসিসিআইয়ের তরফে টুইট করে জানানো হয়, শহিদদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি দেশবাসীকে জাতীয় নিরাপত্তা তহবিলে দান করতে উৎসাহ দেওয়ার লক্ষ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতীয় ক্রিকেটারদের পাশাপাশি, ধারাভাষ্যকারদের অনেককে এদিন দেখা যায় সেনার টুপি ব্যবহার করতে।

[অধিনায়ক হিসেবে দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ স্মৃতি, ফের হার ভারতের]

উল্লেখ্য, পুলওয়ামা হামলার পর শহিদ পরিবারের পাশে দাঁড়াতে বিশেষ উদ্যোগ নিয়েছিল বিসিসিআই। বোর্ডের তহবিল থেকে দান করা হয়েছিল শহিদ পরিবারদের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে বার্তা দিতে আন্তর্জাতিক ক্রীড়াক্ষেত্রে পাকিস্তানকে কোণঠাসা করার চেষ্টাও করে বিসিসিআই। বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বাদ দেওয়ার দাবিও জানানো হয়। যদিও, আইসিসি সেই দাবি খারিজ করে দিয়েছে।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং