৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপে ভাল ফল পেতে ভারতীয় কোচ নিয়োগ বাংলাদেশের

Published by: Sulaya Singha |    Posted: August 19, 2022 8:28 pm|    Updated: August 28, 2022 11:59 am

This former India batter appointed as the Bangladesh coach | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমিত ওভারের ক্রিকেটে জিম্বাবোয়ের কাছে পরাস্ত হয়েছে বাংলাদেশ। তবে সেসব ভুলে নতুন করে প্রস্তুতি নিতে চান শাকিব আল হাসানরা। আর বাংলাদেশকে চাঙ্গা করতে এবার নতুন কোচ পাচ্ছেন তাঁরা। এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল ফল পেতে ভারতীয় কোচের উপরই ভরসা রাখল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB)।

প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার শ্রীধরণ শ্রীরামকে হেডকোচ হিসেবে নিয়োগ করল বাংলাদেশ। বিসিবি ডিরেক্টর একটি সংবাদমাধ্যমকে এ খবর নিশ্চিত করে জানিয়েছেন, “হ্যাঁ। শ্রীরামকেই কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করা হয়েছে।” তবে অন্য সূত্রে শোনা যাচ্ছে, তাঁকে টেকনিক্যাল কনসাল্টেড হিসেবে নিযুক্ত করা হয়েছে।

[আরও পড়ুন: ‘টেন্ডার পাইয়ে দেওয়ার নামে কোটি কোটি টাকা ও গাড়ি নেন অনুব্রত’, বিস্ফোরক সিউড়ির ব্যবসায়ী]

sridharan

চলতি মাসের ২৭ তারিখ থেকে শুরু এশিয়া কাপ (Asia Cup 2022)। ৩০ আগস্ট বাংলাদেশের প্রথম ম্য়াচ। আফগানিস্তানের মুখোমুখি হবেন শাকিবরা। তাঁদের গ্রুপে রয়েছে শ্রীলঙ্কাও। আমিরশাহীতে সেই টুর্নামেন্টের জন্য শ্রীরামকেই বাংলাদেশ দলের কোচের দায়িত্ব দেওয়া হল। এরপরই আবার অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-২০ বিশ্বকাপের আসর। সেখানেও তাঁর তত্ত্বাবধানেই খেলবে বাংলাদেশ। বিসিবি ডিরেক্টর জানান, “আমরা নতুন মনোভাব নিয়ে নতুন করে যাত্রা শুরু করব। তাই এশিয়া কাপ থেকে নতুন কোচের ভাবনা। আমাদের লক্ষ্য যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ (World T-20), তাই সেই সময় নতুন কোচ এলে দলের সঙ্গে মানিয়ে নেওয়া কঠিন হবে। সেই জন্যই এশিয়া কাপের আগে তাঁকে নিয়ে আসা হচ্ছে। অনেকে অবশ্য বলছেন, এশিয়া কাপের আর একেবারেই দেরি নেই। কিন্তু আমাদের আসল ফোকাস টি-২০ বিশ্বকাপই।”

২০০০ থেকে ২০০৪ সালের মধ্যে ভারতের জার্সিতে মোট আটটি ওয়ানডে খেলেছেন শ্রীরাম। রয়েছে কোচিংয়ের অভিজ্ঞতাও। অস্ট্রেলিয়া দলের সহকারী ও স্পিন-বোলিং কোচ হিসেবে কাজ করেছেন দীর্ঘদিন। ভারতীয় দলে সহকারী কোচ হিসেবেও ছিলেন। এবার বাংলাদেশ কোচ হিসেবে এশিয়া কাপ ও বিশ্বকাপের গুরু দায়িত্ব তাঁর কাঁধে।

[আরও পড়ুন: ‘আমি তোমাদের ভাল মেয়ে হতে পারলাম না’, নোট লিখে আত্মঘাতী নবম শ্রেণির ছাত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে